• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রোনালদোর জোড়া গোলে প্রথম শিরোপার জিতলো আল নাসর

প্রকাশ:  ১৩ আগস্ট ২০২৩, ১৩:০৫
ক্রীড়া ডেস্ক

তিনি আসলেন, দেখলেন এবং জয় করলেন। কথাগুলো শুনতে খুব সহজ মনে হলেও সৌদি আরব ক্লাব আল নাসরের সুপারস্টার ক্রিস্তিয়ানো রোনালদোর জন্যে তা আদতে এতো সহজ ছিল না। টানা ৪১ বছরের ইতিহাসে যে দলটা কখনোই ফাইনালে উঠতে পারেনি, ক্রিস্টিয়ানো রোনালদোর বদৌলতে তারাই আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের শিরোপা জিতেছে আল নাসর।

শনিবার রাতে কিং ফাহাদ স্টেডিয়ামে আল হিলালকে ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে ২-১ ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে।

গত বছর ইউরোপ ছেড়ে সৌদি পেশাদার লিগে যোগ দিয়ে প্রথম মৌসুমে আল নাসরকে লিগ শিরোপা এনে দিতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। যে কারণে কড়া সমালোচনাও সইতে হয়েছে এই মহাতারকাকে। কিন্তু নতুন ক্লাবকে শিরোপা জেতাতে খুব একটা সময় নিলেন না সিআর সেভেন। আল নাসরের জার্সিতে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার উল্লাসে মাতলেন পর্তুগিজ ফরোয়ার্ড। তার অসাধারণ নৈপুণ্যে ১০ জন নিয়েও ঘুরে দাঁড়িয়ে আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের শিরোপা জিতল দলটি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠে লড়াই। গোল শূন্য সমতাতেই প্রথমার্ধ শেষ করে দুই দল। বিরতির পর এগিয়ে যায় আল হিলাল। ৫১ মিনিটে ম্যালকমের বাড়ানো বলকে হেডারে গোলে পরিণত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মাইকেল রিচার্ড।

পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টায় মাতে আল নাসের। একের পর এক আক্রমণ করেও আল হিলালের রক্ষণ ভাঙা সম্ভব হয়নি তাদের।

এরমধ্যে ম্যাচের ৭১ মিনিটে আল হিলালের ফরোয়ার্ড ম্যালকমকে ফাউল করে বসেন আল নাসেরের আবদুল্লাহ আল আমরি। বাজে ট্র্যাকেল হওয়ায় লাল কার্ড আবেদন করে আল হিলাল। ভিএআর চেক করে আবদুল্লাহকে লাল কার্ড দেখান রেফারি। তাতে কিছুটা ব্যাকফুটে হয়ে যায় আল নাসর।

তবে, তিন মিনিট পরই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন রোনালদো। সমতায় ফেরান দলকে। সুলতান আল গানামে পাস থেকে বল জালে পাঠান এই ফরোয়ার্ড। কিন্তু ৪ মিনিট পর আবারও লাল কার্ড দেখে আল নাসরের আরেক ফুটবলার। তবে, নাসরের ভাগ্য ভালো, সাইড বেঞ্চে থাকা নাওয়াফ বাউশাল লাল কার্ড দেখেন।

৮৫ মিনিটে ফের আল হিলালের জালে বল পাঠান পর্তুগিজ কিংবদন্তি। তবে অফসাইডের ফাঁদে পড়ায় সে যাত্রায় রক্ষা পায় আল হিলাল। এরপর নির্ধারিত সময়ে আর গোল না হলে অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের ৮ মিনিটে দুর্দান্ত হেডারে আল নাসেরকে লিড এনে দেন সিআরসেভেন। ম্যাচের ১১৫তম মিনিটে পায়ে আঘাত পেয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন রোনালদো। পরে ম্যাচে ফেরার চেষ্টা করেও সফল হয়নি আল হিলাল। আর তাতে শেষ হাসি হাসে রোনালদোর দলই।

ক্রিশ্চিয়ানো রোনালদো,আলনাসর,সৌদি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close