• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শেফার্ডের আগুনে বোলিংয়ের পর ব্রেন্ডন ঝড়ে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

প্রকাশ:  ১৪ আগস্ট ২০২৩, ০৯:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

বড় হারে ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করলো ভারত। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে রোববার ভারত হেরেছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে।

এই জয়ে ৩-২ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নেয় ওয়েস্ট ইন্ডিজ। তাতে ছয় বছর পর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পায় ক্যারিবীয়নরা। এর আগে ওয়ানডে সিরিজ ২-১ ও টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জিতেছিল ভারত।

আগে ব্যাটিং করে ভারত ৯ উইকেটে ১৬৫ রান তোলে। ওয়েস্ট ইন্ডিজ ২ ওভার আগে সেই লক্ষ্যে পৌঁছে যায়। স্বাগতিকদের জয়ের নায়ক পেসার রোমারিও শেফার্ড। বল হাতে আগুন ঝরিয়ে লক্ষ্য একেবারে নাগালে রেখেছিলেন ডানহাতি পেসার। ৩১ রানে ৪ উইকেট নেন তিনি।

পরে ওপেনার ব্রেন্ডন কিংয়ের ৫৫ বলে ৮৫ রানের ঝড়ে উড়ে যায় ভারত। ৫ চার ও ৬ ছক্কায় বিধ্বংসী ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ব্রেন্ডন। তার সঙ্গে সমানতালে ব্যাটিং করেন সিরিজ সেরা নির্বাচিত হওয়া নিকোলাস পুরান। ৩৫ বলে ৪৭ রান করেন ১ চার ও ৪ ছক্কায়। সিরিজে ১৭৬ রান করেছেন এই হার্ডহিটার। এছাড়া কাইল মায়ার্স ৫ বলে ১০ এবং শাই হোপ ১৩ বলে ২২ রান করে দলের জয়ে অবদান রাখেন।

লাডারহিলে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ভারতের শুরুটা একদমই ভালো হয়নি। দুই ওপেনার শুভমান গিল ও ইয়াসভি জসওয়াল আউট হন সিঙ্গেল ডিজিটে। দুজনকেই ফেরান স্পিনার আকিল হোসেন। সেখান থেকে দলকে টেনে তোলেন সূর‌্যকুমার যাদব ও তিলাক ভার্মা। সূর‌্যকুমার দলের হয়ে সর্বোচ্চ ৪৫ বলে ৬১ রান করেন। এছাড়া তিলাকের ব্যাট থেকে আসে ২৭ রান।

এ দুই ব্যাটসম্যান ড্রেসিংরুমে ফেরার পর ভারতের ইনিংস টানতে পারেননি কেউ। হতাশ করে আউট হন সানজু স্যামসান (১৩), হার্দিক পান্ডিয়া (১৪) ও অক্ষর পাটেল (১৩) । মূলত শেষ দিকে দারুণ বোলিংয়ে ভারতের ব্যাটসম্যানদের আটকে রাখেন শেফার্ড। তার ৪ উইকেট বাদে ২টি করে উইকেট নেন আকিল হোসেন ও জেসন হোল্ডার। ১ উইকেট পান রোস্টন চেজ।

ওয়েস্ট ইন্ডিজ,ভারত,টি-টোয়েন্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close