• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

প্রকাশ:  ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১২:৫৩
নিজস্ব প্রতিবেদক

চমকটা অস্ট্রেলিয়া দিয়েছিল ১৮ জনের প্রাথমিক স্কোয়াডেই। ফর্মে থাকা মার্নাস ল্যাবুশেন কিংবা মারকুটে ব্যাটার টিম ডেভিডকে জায়গা না দিয়েই বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করে দিয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তখনই বলা হয়েছিল, নির্ধারিত দিনে ১৮ জনের দলকেই ১৫ জনে নামিয়ে আনা হবে।

৫ সেপ্টেম্বর ছিল স্কোয়াড ঘোষণার শেষ দিন। সেদিনই অজিরা জানালো কারা পাচ্ছে বিশ্বকাপ যাওয়ার টিকিট। তাতে বাদ পড়েছেন অলরাউন্ডার অ্যারন হার্ডি, পেসার ন্যাথান এলিস এবং তরুণ স্পিনার তানভির সংঘ। মার্নাস ল্যাবুশেনকে ‘এ’ দলের পারফর্ম বিবেচনায় নেওয়ার সম্ভাবনা থাকলেও তা আর হয়নি।

সম্পর্কিত খবর

    বিশ্বকাপে যথারীতি অধিনায়ক হিসেবে থাকবেন ফাস্ট বোলার প্যাট কামিন্স। কামিন্সের হাত ধরেই প্রথমবারের মত কোন বোলার বিশ্বকাপে অজিদের নেতৃত্ব দিবেন। এর আগে ইয়ান চ্যাপেল থেকে শুরু করে অ্যারন ফিঞ্চ পর্যন্ত সকলেই ছিলেন স্বীকৃত ব্যাটার। অধিনায়কের পাশাপাশি বোলিং বিভাগ থেকে ডাক পেয়েছেন অভিজ্ঞ মিচেল স্টার্ক এবং জশ হ্যাজেলউড। সেইসঙ্গে আছেন শন অ্যাবট।

    স্পিন বিভাগে আছেন দুজন। অ্যাস্টন অ্যাগার এবং অ্যাডাম জাম্পাই ভারতে অজিদের স্পিন আক্রমণের সামাল দিবেন।

    ব্যাটিং বিভাগে আছেন ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, ট্রাভিস হেডের মত তারকারা। আর অলরাউন্ডার হিসেবে ভারতে যাচ্ছেন মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস এবং ক্যামেরন গ্রিন।

    অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড

    প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ, অ্যালেক্স ক্যারি, জস ইংলিস, শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, ক্যামেরন গ্রিন, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close