• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সংবাদ সম্মেলনে লিটন দাস

তামিম-রিয়াদের খেলাটা উপভোগ করতে দিন

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০২৩, ২১:৩২
স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) মাঠে নামবে বাংলাদেশ। এ সিরিজ দিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরছেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে দলের নেতৃত্ব পাওয়া ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাসের চাওয়া অভিজ্ঞ এ দুই ক্রিকেটার থেকে নির্ভার পারফরম্যান্স।

বুধবার (২০ সেপ্টেম্বর) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে লিটন বলেন, দলে তাদের মতো দু’জন সিনিয়র থাকা মানে এটা সব দিক দিয়ে সহায়তা করবে। তারা বেশ কিছুদিন পরে দলে ফিরেছেন। আমি তাদের ওপর কোনো চাপ দিতে চাই না। তাদের খেলাটা উপভোগ করতে দিন। কারণ কেউ একজন খেলাটা উপভোগ করলেই তার সফল হওয়ার সম্ভাবনা বেশি।

রিয়াদ কিংবা সৌম্যকে দলে তাদের ভূমিকা বুঝিয়ে দেওয়ার দরকার নেই বলেও মন্তব্য করেছেন টপ অর্ডার ব্যাটার লিটন। তিনি বলেন, দলে ভূমিকা পরিস্থিতির ওপর নির্ভর করে। আমরা যদি দ্রুত উইকেট হারায় রিয়াদ ভাই ৩০-৩৫ ওভার ব্যাটিং করার জন্য ক্রিজে যাবেন। সৌম্য’র জন্যও বিষয়টি একই। যেখানেই ব্যাট করুক রান করতে হবে। সুতরাং এটা নিয়ে তাদের বলে দেওয়ার কিছু নেই।

বিশ্বকাপে দলের ক্রিকেটারদের শারীরিক ও মানসিকভাবে ফিট রাখতে নিউজিল্যান্ড সিরিজে সাকিব, মুশফিক, তাসকিন, হাসান মাহমুদসহ নিয়মিত ক’জন ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে। বিশ্বকাপে জায়গা পেতে পারেন বা বেঞ্চে থাকতে পারেন এমন ক’জনকে এই সিরিজে দেখে নিতে চায় টিম ম্যানেজমেন্ট।

লিটন মনে করেন, নিউজিল্যান্ড সিরিজ দলে থাকা সকলের জন্য বিশ্বকাপে জায়গা করে নেওয়ার সুযোগ।

রান করা ব্যাটারদের কাজ স্বীকার করে নিলেও গত কয়েক মাস যাবৎ রানে নেই স্বয়ং লিটন দাস। গত বছর থেকে ছন্দ হারিয়ে ধুঁকছেন তিনি, ভুগছেন রান খরায়। যা নিয়েও সংবাদ সম্মেলনে প্রশ্ন ছিলো তার কাছে। প্রশ্ন ছিল আত্মবিশ্বাসের ঘাটতি আছে কি না তার মাঝে?

লিটনের উত্তর, আমি চেষ্টা করছি, প্র্যাকটিস করছি, কিভাবে সমস্যার সমাধান করা যায়। আশা করছি, তাড়াতাড়ি কামব্যাক করতে পারব। এখানে আত্মবিশ্বাসের বিষয় না। প্র্যাকটিস করছি, দেখা যাক কী করতে পারি।

‘একদিনে সবাই পারফর্ম করবে না, হয়তো দু-একজন করবে। এটাই ক্রিকেট, এটাই হয়ে আসছে, এটাই হবে।’

পূর্বপশ্চিমবিডি/এসএম

সংবাদ সম্মেলন,লিটন দাস,বাংলাদেশ,মাঠ,ওয়ানডে,সিরিজ,নিউজিল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close