• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

মধ্যরাতে পাপনের বাসায় সাকিব-হাথুরু

প্রকাশ:  ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৬
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়ার কেবল আর একদিন বাকি। অথচ এখনো বিশ্বকাপের জন্য দল ঘোষণা করতে পারেনি বাংলাদেশ। এ নিয়ে পৌঁছাতে পারেনি চূড়ান্ত সিদ্ধান্তেও। সেটি ঠিক করতেই সোমবার (২৫ সেপ্টেম্বর) রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠকে বসেছিলেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও সাকিব আল হাসান। তাদের পরে বেরিয়ে আসতে দেখা গেছে রাত বারোটা পার হওয়ার পর।

বিশ্বকাপ দল নিয়ে নানা রকম আলোচনার মধ্যেই এই বৈঠক হলো। এমনিতে স্কোয়াড ঘোষণার আগে তাদের বৈঠক বেশি অবাক হওয়ার মতো কিছু নয়। তবে সময় ও স্থান নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে।

বিভিন্ন সংবাদ মাধ্যম জানাচ্ছে, বিশ্বকাপ দল নিয়ে দ্বন্দ্বে জড়িয়েছেন দুই বড় তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবাল। নিজের পুরো ফিট না হওয়ার কথা জানান তামিম, নিশ্চয়তা দিতে পারেননি সবগুলো ম্যাচ খেলারও। এ নিয়ে চটেছেন ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান।

মূলত দল ঘোষণায় নতুন জটিলতা তৈরি হয়েছে তামিম ইকবালকে নিয়ে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে রাখা হয়েছিলো তাকে। প্রথম ম্যাচ তো খেলতেই পারেননি বৃষ্টির কারণে। দ্বিতীয় ম্যাচ খেলেছেন শুধু। এরপর ইনজুরি সমস্যা দেখা দেয়ায় শেষ ম্যাচে খেলতে পারবেন না বলে জানিয়েছেন। ফলে, তাকে রাখা হয়নি শেষ ম্যাচের দলে।

এদিকে সোমবার রাতেই জানা গেছে, বিশ্বকাপেও পুরোপুরি খেলতে পারবেন না তামিম। তিনি নাকি মাত্র ৫টি ম্যাচ খেলতে চেয়েছেন। নিজের শারীরিক অবস্থার কথা মাথায় রেখেই এমনটা জানিয়েছেন তিনি। কেউ কেউ একে বলছেন আবার, তামিম নাকি শর্ত দিয়ে বিশ্বকাপ খেলতে যেতে চান। যা নিয়ে ক্ষুব্ধ হয়েছেন অধিনায়ক সাকিব আল হাসানও।

সব মিলিয়ে জটিল অবস্থা তৈরি হওয়ার কারণে চূড়ান্ত সিদ্ধান্ত নিতেই বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠক করেন কোচ এবং অধিনায়ক। তার আগেই বোর্ড কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন পাপন। সাকিব আল হাসান এবং চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে পাপনের আলোচনা শুরু হয় রাত ১১টা ৫০ মিনিটে। বৈঠক শেষে রাত সাড়ে ১২টায় বের হয়ে যান সাকিব আল হাসান।

মূলত তামিম যে পুরো ফিট নন, এটি বিশ্বকাপের দল নির্বাচনের সময়ও নির্বাচকদের বিবেচনায় নিতে বলেছেন তিনি। গত শনিবার তামিম নিজেও জানিয়েছিলেন, তিনি পুরোপুরি ফিট নন। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলার সময় ভুগেছেন অস্বস্তিতে। যে কারণে বিশ্বকাপে সব ম্যাচে খেলতে অপরাগতা জানিয়েছেন তামিম।

গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলার পর অবসরের ঘোষণা দেন তামিম। পরে তিনি ফিরেও আসেন। অবশ্য পিঠের চোটে খেলা হয়নি এশিয়া কাপে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফেরেন। প্রথম ম্যাচে বৃষ্টির কারণে ব্যাটিং করতে পারেননি। দ্বিতীয়টিতে ৫৮ বলে করেন ৪৪ রান।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিশ্বকাপ,সাকিব-হাথুরু,বাসা,বাংলাদেশ,নাজমুল হাসান পাপন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close