• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

৩৫ রানে নেই তিন ব্যাটার, লড়ছেন মুশফিক-শান্ত

প্রকাশ:  ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৫:২৭
স্পোর্টস ডেস্ক

সিরিজ বাঁচানোর লড়াইয়ে তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৩৫ রানে তিন উইকেট হারিয়ে বসেছে বাংলাদেশ। এ রিপোর্ট লেখার সময় টাইগারদের রান ১১.২ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৬৬। ৩৩ রান নিয়ে ব্যাট করছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও ৩ রান নিয়ে তার সঙ্গী মুশফিকুর রহিম।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক নাজমুল হাসান শান্ত। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর ২টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে টি স্পোর্টস।

ম্যাচের প্রথম ওভারের শেষ দু’টি বল মোকাবেলা করলেন। বোলার ছিলেন ট্রেন্ট বোল্ট। শেষ বল থেকে নিলেন ১ রান। এরপর দ্বিতীয় ওভারে বল করতে আসলেন অ্যাডাম মিলনে। প্রথম এবং দ্বিতীয় বল মোকাবেলা করে কোনো রান নিতে পারলেন না। দ্বিতীয় বলটি হয়েছিলো হালকা ইনসুইঙ্গার। পরের বলেই ড্রাইভ করার চেষ্টা করলেন জাকির হাসান। কিন্তু বল ভেতরের কানায় লেগে উপড়ে দিলো উইকেট।

অভিষেক ম্যাচে মাত্র ১ রান করেই ফিরে গেলেন জাকির হাসান। তানজিদ হাসান তামিমও বিদায় নিলেন খুব দ্রুত। তৃতীয় ওভারের প্রথম বলটি মোকাবেলা করতে এসেই অফ স্ট্যাম্পের ওপর রাখেন বোল্ট। খোঁচা দিতে যান তামিম। বল ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে। ফিন অ্যালেন ক্যাচটি তালুবন্দী করে নেন।

৫ বলে ৫ রান করে আউট হয়ে গেলেন তানজিদ হাসান তামিম। বিশ্বকাপ দল ঘোষণার আগে এভাবে আউট হওয়াটা তার জন্য নিশ্চয় ভালো কোনো বার্তা বয়ে আনবে না। তাওহিদ হৃদয় এশিয়া কাপে একটি ম্যাচ ছাড়া প্রায় ব্যর্থতার পরিচয় দিচ্ছেন। আজও তিনি ব্যর্থ হলেন। চার নম্বরে ব্যাট করতে নেমে ১৭ বলে ১৮ রান করে বিদায় নেন তিনি।

বাংলাদেশ একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম (উইকেটকিপার), জাকির হাসান, মেহেদী হাসান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ

ফিন অ্যালেন, উইল ইয়ং, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল (উইকেটকিপার), রাচিন রবীন্দ্র, কোল ম্যাককনচি, ইশ সোধি, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মুশফিক-শান্ত,রান,নিউজিল্যান্ড,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close