• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সাকিবের ইচ্ছেতেই সরানো হলো নাফিস ইকবালকে?

প্রকাশ:  ২৬ সেপ্টেম্বর ২০২৩, ২১:৩৩
স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতেও বাংলাদেশ দলের অপারেশন্স ম্যানেজারের দায়িত্বে ছিলেন নাফিস ইকবাল। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) খেলোয়াড় তালিকায় ছিলো তার সই। কিন্তু ম্যাচ চলাকালীন মাঠ ছেড়ে বাসায় চলে যান সাবেক এ ক্রিকেটার। বিশ্বকাপেও অপারেশন্স ম্যানেজার হিসেবে ভারতে যাওয়ার কথা ছিলো তার।

জানা গেছে, মাঠে থেকে যাওয়ার আগে নিজের দায়িত্ব অন্য একজনকে বুঝিয়ে দিয়েছেন। বিসিবির তরফ থেকে নাফিসের চলে যাওয়ার কারণ সম্পর্কে জানা যায়নি। তবে এতোটুকু নিশ্চিত হওয়া গেছে নাফিস ইকবাল ম্যানেজারের দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছেন।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নাফিস ইকবাল নিজেই। তবে দল ছেড়ে চলে যাওয়া এবং ভারতে না যাওয়ার বিষয়টি নিশ্চিত করলেও কী কারণে চলে গেছেন সেই ব্যাপারে কথা বলেননি তিনি।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরের পর থেকেই বাংলাদেশের ক্রিকেটে কালো মেঘ জমে উঠে। আনফিট অবস্থায় তামিম ইকবালকে বিশ্বকাপ স্কোয়াডে নিতে চান না সাকিব আল হাসান ও প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এই নিয়ে মধ্যরাতে গুলশানের বাসায় বৈঠক করেন তারা। তামিমের ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে গেলেও সেটি মধ্যরাতের মিটিংয়েই কিনা- নিশ্চিত নয়।

এদিকে নাফিসের সব কিছু ঠিকঠাকই ছিলো। আগের দিন শান্তকে নিয়ে সংবাদ সম্মেলনেও এসেছিলেন। মঙ্গলবার ম্যাচে নিজের দায়িত্বও পালন করছিলেন। কিন্তু ম্যাচের মাঝপথে অনাকাঙ্ক্ষিত কোনো এক ঘটনায় তিনি দল ছেড়ে যেতে বাধ্য হন। সেই ঘটনা কি সেটি জানা না গেলেও এতোটুকু নিশ্চিত হওয়া গেছে সাকিব চাচ্ছেন না তামিমের বড় ভাই টিম ম্যানেজার হিসেবে ভারত সফর করুক।

মূলত তামিমের বড় ভাই নাফিস বিশ্বকাপের অংশ হলে সাকিবের জন্য বিষয়টি অস্বস্তিকর হতে পারে। এ ভাবনা থেকেও নাফিসকে ম্যানেজার হিসেবে দেখতে চাননি সাকিব! এটি জানার পরই নাফিস ড্রেসিংরুম ত্যাগ করে বাসায় চলে গেছেন।

সবকিছু ঠিক থাকলে বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৪টায় ভারতের গুয়াহাটির উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নাফিস ইকবাল,সাকিব আল হাসান,দায়িত্ব,অপারেশন্স ম্যানেজার,বাংলাদেশ,বিসিবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close