• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সংবাদ সম্মেলনে নান্নু

সাকিব-হাথুরু নয়, সবাই মিলে তামিমের বিষয়ে সিদ্ধান্ত

প্রকাশ:  ২৬ সেপ্টেম্বর ২০২৩, ২২:৪২
স্পোর্টস ডেস্ক

আসন্ন বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে জায়গা হয়নি দেশসেরা ওপেনার তামিম ইকবালের। তবে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত সোয়া ৮টায় সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও প্রকাশ করে স্কোয়াড দিয়েছে বিসিবি। এর আগে বিকেলেই চাওর হয়ে যায়, বিশ্বকাপ দলে নেই তামিম। খুব স্বাভাবিকভাবেই মনে করা হয়েছে অধিনায়ক সাকিব আল হাসান এবং প্রধান কোচ হাথুরুসিংহের ইচ্ছেতেই দলে নেই এ ওপেনার।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আরো একটি গুঞ্জন ডালপালা গজিয়েছে। তা হলো- তামিম নাকি জানিয়েছেন, ‌‘তিনি বিশ্রাম নিয়ে নিয়ে বিশ্বকাপ খেলবেন এবং বিশ্বকাপের ৯টির মধ্যে ৫ টি ম্যাচ খেলবেন’- কিন্তু তামিমের খুব কাছের সূত্রের দাবি, ‘তিনি কোথাও এমন কথা বলেননি’।

তবে মঙ্গলবার রাতে বিশ্বকাপের দল ঘোষণার সময় জনাকীর্ন সংবাদ সম্মেলনে মিনহাজুল আবেদিন নান্নু বলেন, নাহ, ওসব কিছু না। সাকিব আর হাথুরু নয়, আমরা সবাই বসে কথা বলেই তামিমের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। আর তামিম বিশ্বকাপে ৫ ম্যাচ খেলতে চেয়েছেন, তেমন কোনো কথাও নাকি তারা শোনেননি বলেন জানান তিনি।

তার কথার সারমর্ম হলো, তামিম বেশকিছু দিন ধরেই ফিটনেস সমস্যায় ভুগছিলেন এবং ক্রমাগত ইনজুরির সাথে লড়াই করছিলেন। নিউজিল্যান্ড সিরিজের আগে ইংল্যান্ডে চিকিৎসা শেষে দেশে এসে ফিটনেস ফিরে পেয়েছিলেন। তাই তাকে খেলানো হয়েছে। অথচ মাত্র একম্যাচে ব্যাটিং করে তামিম নিজেই জানিয়েছেন, ‘তার অস্বস্তি লেগেছে’। এর পরপরই টিম-ম্যানেজমেন্ট ও নির্বাচকরা ধরে নিয়েছেন, এমন ফিটনেসে ঘাটতি ও অস্বস্তি নিয়ে তামিমের পক্ষে বিশ্বকাপ খেলা সম্ভব হবে না। তাই তাকে দলের বাইরে রাখা হয়েছে।

নান্নুর ব্যাখ্যা, তামিম ইকবালের অনেকদিন ধরেই ইনজুরির শঙ্কা। আপনারাও জানেন, ও ইনজুরি নিয়ে ফাইট করছিলো। নিউজিল্যান্ড সিরিজের আগে ফিটনেস ফিরে পেয়েছে। প্রথম ম্যাচ খেলার পর একটা কমপ্লেইন এসেছে। সব মিলিয়ে সবকিছু বিবেচনা করে, ওর ফিটনেসের কথা চিন্তা করে, ইনজুরির যে কনসার্ন আছে এটা নিয়ে চিন্তা করেই ওকে বিশ্বকাপের দলে নেয়া হয়নি।’

পূর্বপশ্চিমবিডি/এসএম

সংবাদ সম্মেলন,সিদ্ধান্ত,সাকিব-হাথুরু,বিসিবি,বাংলাদেশ,তামিম ইকবাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close