• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মাশরাফি

তামিমকে বাদ দেওয়া হয়নি, সে থাকতে চায়নি

প্রকাশ:  ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৪ | আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৩:০৫
স্পোর্টস ডেস্ক

আসন্ন বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত সোয়া ৮টায় ঘোষিত দলে জায়গা হয়নি দেশসেরা ওপেনার তামিম ইকবালের।

আকস্মিক দল থেকে তার বাদ পড়া নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। দাবি করা হচ্ছে, ফিটনেস ইস্যুর কারণেই তামিমকে দলে রাখা হয়নি। তাকে নিয়ে টিম ম্যানেজমেন্টও নাকি কোনো ঝুঁকি নিতে চায়নি। তবে এ ইস্যুতে মুখ খুলেছেন মাশরাফি বিন মর্তুজা। জানিয়েছেন, তামিম নিজেই বিশ্বকাপের দলে থাকতে চাননি।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে সাবেক অধিনায়ক বলেন, একটা তথ্য হয়তো সবাই ভুল দিচ্ছে- তামিমকে বাদ দিয়েছে, আসলে সত্য হলো, তামিম দলে থাকতে চায়নি। দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধান অনেক। আমার মনে হয় এতটুকু সম্মান তামিমের প্রাপ্য।

তবে তামিম কেন দলে থাকতে চাননি সেই উত্তর তার কাছে নেই বলে জানিয়েছেন মাশরাফি। উত্তরটা শুধু তামিম দিতে পারবেন বলে সবশেষ বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া ‘নড়াইল এক্সপ্রেস’ বলেন, এখন প্রশ্ন হতে পারে তামিম কেন দলে থাকতে চাইলো না। আসলে সে উত্তর আমার কাছে নেই। সেটা একমাত্র তামিমই বলতে পারে।

এদিকে বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৪টায় ঢাকা থেকে সরাসরি ফ্লাইটে আসামের গুয়াহাটিতে গিয়ে পৌঁছাবে সাকিব আল হাসানের দল।

২৯ সেপ্টেম্বর, গুয়াহাটির বারসাপারা ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে শ্রীলঙ্কার। ওই ম্যাচের আগে শুধুমাত্র একটি দিন হাতে পাবে টাইগার ক্রিকেটাররা। বাংলাদেশ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে একই স্টেডিয়ামে ২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে। এরপর ওখান থেকে রওয়ানা হবে হিমাচল প্রদেশে ধর্মশালা স্টেডিয়ামের উদ্দেশ্যে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিসিবি,বাংলাদেশ ক্রিকেট বোর্ড (,ঘোষণা,বিশ্বকাপ,তামিম ইকবাল,মাশরাফি বিন মর্তুজা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close