• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ভিডিও বার্তায় তামিম ইকবাল

কাউকে বলিনি পাঁচ ম্যাচের বেশি খেলবো না

প্রকাশ:  ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৩ | আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৪৮
স্পোর্টস ডেস্ক

‘পাঁচটা ম্যাচের বেশি বিশ্বকাপে খেলতে পারবো না’- এ কথাটা কখনো কাউকে বলেননি বলে জানিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় তিনি এ কথা জানান।

আসন্ন বিশ্বকপের জন্য মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত সোয়া ৮টায় চূড়ান্ত দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে দলে জায়গা হয়নি দেশসেরা ওপেনার তামিম ইকবালের। তবে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান।

নিজে পুরোপুরি ফিট নন বলে বিশ্বকাপের সব ম্যাচে খেলতে পারবেন না বলে জানিয়ে দেন বাংলাদেশের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। এমনকি মোট ‘পাঁচ ম্যাচ’ খেলার কথাও নাকি তিনি নির্দিষ্ট করে দেন। তামিমের এমন সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেন অধিনায়ক সাকিব আল হাসান।

বিষয়টি নিরসনে জরুরি বৈঠকে বসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ছুটি কাটিয়ে সোমবার রাতে ঢাকায় ফেরা প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহেও পাপনের বাসায় ওই বৈঠকে যোগ দেন। সেখানে ছিলেন সাকিবও। বৈঠকে আনফিট খেলোয়াড় নিয়ে বিশ্বকাপে যেতে চান না বলে জানান সাকিব। তাছাড়া এমন হলে বিশ্বকাপের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াতে চান বলেও খবর চাউর হয়। সাকিবের মতোই কোচও আনফিট তামিমকে চান না বলে জানা গেছে। তাই বিশ্বকাপ স্কোয়াডে অভিজ্ঞ এই ওপেনারকে রাখা হচ্ছে না।

বিশ্বকাপে পাঁচটা ম্যাচ খেলতে চাওয়ায় তাকে নেওয়া হয়নি, পরে সেটিকে উড়িয়ে দেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এখন একই দাবি করেছেন তামিমও।

ফেসবুকে এক ভিডিও বার্তায় তিনি বলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ যখন খেলা শেষ হলো ফিজিওকে অবস্থা বলেছি। তখন তিনজন সিলেক্টর ড্রেসিংরুমে আসে। আমি কোনো সময় কোনো মুহূর্তে আর কাউকে কোনো সময় কাউকে বলিনি যে পাঁচটা ম্যাচের বেশি খেলতে পারবো না। এই কথাটা কোনো সময় হয়নি। আমি সিউর নান্নু ভাইও গতকাল এই কথাটা ক্লিয়ার করছে।

এদিকে বিকেল সোয়া ৪টার দিকে ওয়ানডে বিশ্বকাপে অংশ নিতে ভারতের উদ্দেশ্যে দেশ ছেড়েছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও কোচিং স্টাফরা। বাংলাদেশ বিমানের চার্টার্ড ফ্লাইটে ঢাকা থেকে গুয়াহাটির উদ্দেশ্যে রওয়ানা সাকিব-লিটনরা।

২৯ সেপ্টেম্বর, গুয়াহাটির বারসাপারা ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে শ্রীলঙ্কার। ওই ম্যাচের আগে শুধু একটি দিন হাতে পাবে টাইগার ক্রিকেটাররা।

বাংলাদেশ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে একই স্টেডিয়ামে ২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে। এরপর ওখান থেকে রওয়ানা হবে হিমাচল প্রদেশে ধর্মশালা স্টেডিয়ামের উদ্দেশ্যে।

৫ অক্টোবর শুরু এবারের ওয়ানডে বিশ্বকাপ। বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ধর্মশালায়।

ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য ঘোষিত বাংলাদেশ দলে নেই অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল। কোমরের ইনজুরিতে ছিলেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলতেই তার ওই পুরোনো ব্যথা ফিরে আসে। বিশ্বকাপে খেলার জন্য তামিম পুরোপুরি ফিট না হওয়ায় তাকে দলে নেওয়া হয়নি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিসিবি,তামিম ইকবাল,সাকিব আল হাসান,বিশ্বকাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close