• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

২০১৯ বিশ্বকাপের পরই পরবর্তী অধিনায়ক করা উচিত ছিল

প্রকাশ:  ২৮ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৪৮
নিজস্ব প্রতিবেদক

বিশ্বকাপের পূর্বে কিছুদিন ধরেই উত্তাল রয়েছে বাংলাদেশ ক্রিকেট অঙ্গন। এশিয়া কাপে ভরাডুবির পর বিশ্বকাপ প্রস্তুতি, বিশ্বকাপ স্কোয়াড সব মিলিয়ে নানা আলোচনায় রয়েছে দেশের ক্রিকেট। এর মধ্যে উল্লেখযোগ্য তামিম ইকবালকে বিশ্বকাপ স্কোয়াডে না রাখা। তা নিয়ে চলছে পক্ষে-বিপক্ষে নানা আলোচনা-সমালোচনা।

এরই মধ্যে বিশ্বকাপ খেলতে তামিমকে ছাড়া ভারত গেছে বাংলাদেশ দল। বিশ্বকাপ মিশনে অংশ নিতে দেশ ছাড়ার আগে একটি টেলিভিশনকে নিজের নানা অভিমত ও ক্রিকেট বোর্ডের নানা ইস্যুতে কথা বলেন সাকিব।

সাকিব বলেন, বাংলাদেশের উচিত ছিল ২০১৯ বিশ্বকাপের পরই ঠিক করা কে হবেন পরবর্তী অধিনায়ক। যেটা সাধারণত অন্যদেশগুলো করে থাকে।

শ্রীরামকে সাকিবের কথায় দলে নেয়া হয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, এটা আমি এখন নতুন শুনলাম। আমাকে জিজ্ঞাসা করা হয়েছিল বিশ্বকাপ কেন্দ্র করে তাকে দলে নেয়া ভালো হবে কিনা। আমি বলেছিলাম ভালো হবে। কেননা সে হিন্দিতে গ্রাউন্ডসম্যানদের সাথে কথা বলতে পারবে। এতে আমাদের সুবিধা হবে। কিন্তু আমি জীবনেও তার নাম উল্লেখ করিনি।

এর আগে অধিনায়কত্ব নিয়ে সাকিব বলেন, ‘আমার অধিনায়কত্ব নেওয়ার ইচ্ছা ছিলই না! আমি কখনও ভাবিও নাই কেউ ওই সময় অধিনায়কত্ব ছেড়ে দিবে! তারপর আমাকে এশিয়া কাপের দলে পাঠালো! আমি দেখলাম রিয়াদ ভাই দলে নেই! আমার কিছু বলার ও ছিল না! কারন পরের দিনে সবাই রওনা দিয়েছে! আমাকে সবাই বলতেছে আমি নাকী রিয়াদ ভাইকে নেইনি! এইসব হাস্যকর কথা! মানুষের সাইলকোলজি এমন কেনও! আমি কিছু জানি না! তাও আমার দোষ দেওয়া হয়েছে!’

সাকিব আল আসান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close