• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

ওয়ানডে বিশ্বকাপ

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

প্রকাশ:  ০২ অক্টোবর ২০২৩, ১০:১৮
স্পোর্টস ডেস্ক

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ভারতের গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (২ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ৪২ ওভারেই লঙ্কানদের করা ২৬৪ রান তাড়া করে জিতেছে ৫ উইকেটের ব্যবধানে। রান পেয়েছেন দুই ওপেনার তানজিদ তামিম এবং লিটন দাস। সব মিলিয়ে দলের মধ্যে একটা স্বস্তির সুবাতাস।

যদিও প্রথম প্রস্তুতি ম্যাচের আগে শঙ্কা হিসেবে দেখা দিয়েছিলো, সাকিবের ইনজুরি। তবে পরে জানা গেলো, এই ইনজুরি খুব বড় নয়। তার প্রথম ম্যাচ খেলতে না পারার যে গুঞ্জন, সেটাও সঠিক নয়। সাকিব খেলতে পারবেন।

প্রশ্ন হলো, আজ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন তো সাকিব? ইংলিশ অধিনায়ক জস বাটলারের সঙ্গে কে টস করতে নামেন, সেটা দেখার পরই বোঝা যাবে। আবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের আগে হালকা চোটে পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদও। যদিও তা খুব গুরুত্বপূর্ণ বলা হচ্ছে না। তবুও সব মিলিয়ে দলের মধ্যে হালকা ইনজুরির আভাস রয়েছে।

আবার আজ বৃষ্টির শঙ্কাও রয়েছে গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে। এরই মধ্যে এই মাঠে ভেস্তে গেছে ইংল্যান্ড ও ভারতের প্রস্তুতি ম্যাচ। আজও কী তেমনটা হবে? বৃষ্টির পূর্বাভাস থাকায় সে শঙ্কাও তৈরি হয়েছে। কারণ, গত দু’দিন অবিরাম বর্ষণ হয়েছে গুয়াহাটিতে।

যদিও গতকাল থেকে গুয়াহাটিতে রোদ উঠেছে। বাংলাদেশ দলের ক্রিকেটাররা ঐচ্ছিক অনুশীলনে গিয়েছিলেন।

আগামী ৫ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ মিশন হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওয়ানডে,বিশ্বকাপ,বাংলাদেশ,প্রস্তুতি,ম্যাচ,ইংল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close