• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

ইংল্যান্ডকে ২৮২ রানে আটকে দিলো নিউজিল্যান্ড

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০২৩, ১৮:০৬ | আপডেট : ০৫ অক্টোবর ২০২৩, ১৮:২৩
স্পোর্টস ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচে অতি আক্রমণাত্মক ক্রিকেট খেলতে গিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটে ২৮২ রানে আটকে গেছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। অর্থাৎ জিততে হলে ২৮৩ রান করতে হবে কিউইদের।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ইংলিশদের প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক ল্যাথাম।

ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে টি-স্পোর্টস।

টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দিলেও ৪০ রানে হারায় প্রথম উইকেট ইংল্যান্ড। এরপর দলের ব্যাটাররা ভালো শুরু পেলেও রান বড় করতে পারেননি। একশ’র আগে তিনটি, দুইশ’র আগে পাঁচটি; এভাবে ধারাবাহিক উইকেট হারিয়ে তিনশ’ রানের আগে থেমেছে জস বাটলারের দল।

ওই দলে প্রথম ধাক্কা হয়ে আসে বাঁ-হাতি ওপেনার ডেডিভ মালানের আউট। ১৪ রান করে ফিরে যান তিনি। অন্য ওপোনর জনি বেয়ারস্টো ৩৫ বলে চারটি চার ও এক ছক্কায় ৩৩ রান করে ক্যাচ দেন। তারা বিদায় নিলে চারে নামা হ্যারি ব্রুকও সেট হয়ে ফিরে যান। তিনি ১৬ বলে চারটি চার ও এক ছক্কায় ২৫ রান যোগ করেন।

এরপর মঈন আলী ১১ রান করেন। দলের সেরা জুটি দেন জো রুট ও জস বাটলার। তারা ৭৮ রান যোগ করেন। পাঁচে নামা অধিনায়ক বাটলার ৪২ বলে দু’টি করে চার ও ছক্কায় ৪৩ রান করে আউট হন। দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রানের ইনিংস খেলেন জো রুট। তিনি ৮৬ বল খেলে চারটি চার ও এক ছক্কায় ওই রান করেন।

এরপর লিয়াম লিভিংস্টোন (২০) ও স্যাম কারেন (১৪) ফিরে যান। পরে আদিল রশিদ (১৫) ও মার্ক উড (১৩) ছোট ছোট রান যোগ করে দলকে লড়াই করার পুঁজি এনে দেন।

নিউজিল্যান্ডের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন পেসার ম্যাট হেনরি। ১০ ওভারে ৪৮ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন তিনি। চলতি বিশ্বকাপের প্রথম উইকেট শিকারিও হেনরি। এছাড়া মিশেল সাটনার ও গ্লেন ফিলিপস দুটি করে উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট ও রাচিন রবিন্দ্র।

ইংল্যান্ড,নিউজিল্যান্ড,টার্গেট,রান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close