• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তামিমকে নিয়ে প্রশ্ন, হাথুরু বললেন ‘অদ্ভূত’

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০২৩, ১৩:৪৪ | আপডেট : ০৬ অক্টোবর ২০২৩, ১৩:৪৮
স্পোর্টস ডেস্ক

ভারতের ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ শুরু হচ্ছে শনিবার (৭ অক্টোবর)। এর আগে শুক্রবার (৬ অক্টোবর) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তামিম ইকবালকে নিয়ে প্রশ্নে জাতীয় ক্রিকেট দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে বললেন ‘অদ্ভূত প্রশ্ন’।

এবারের বিশ্বকাপের দলে নেই তামিম ইকবাল। এই ব্যাটার পরে না থাকার কারণ হিসেবে বলেছেন, আফগানিস্তানের বিপক্ষে পরের দিকে ব্যাট করতে বলা হয়েছিলো তাকে। পরে বোর্ড কর্মকর্তার দেওয়া প্রস্তাব নিয়ে উত্তেজিতও হয়ে গিয়েছিলেন তিনি। এর মূল কারণ আফগানিস্তানের শুরুর দিকের বোলার ফজল হক ফারুকীর বিপক্ষে তামিমের বাজে পরিসংখ্যান।

এখন অবধি ওয়ানডেতে ফারুকীর বিপক্ষে চার ইনিংস খেলে সবগুলোতেই আউট হয়েছেন তামিম। ৪৬ বল মুখোমুখি হয়ে ৩৮টিই দিয়েছেন ডট। সবমিলিয়ে রান করেছেন কেবল ২০।

এদিন সংবাদ সম্মেলনে এক সাংবাদিক জানতে চান, ফারুকীর বিপক্ষে এবার তামিম না থাকায় এবার কি একটু স্বস্তিই পাবে বাংলাদেশ? জবাবে চন্ডিকা হাথুরুসিংহে বলেন, অদ্ভূত প্রশ্ন। আপনি এমন একজনের ব্যাপারে জানতে চেয়েছেন যে এখানে না। আমি জানি না এই প্রশ্নের কী উত্তর দেবো। ফারুকী ভালো বোলার। আফগানিস্তানের জন্য কয়েক বছর ধরে ভালো করছে। যে তাকে খেলবে, তার প্রতি সম্মান থাকবেই।

তামিমের অনুপুস্থিতিতে দলে সুযোগ পেয়েছেন তানজিদ হাসান তামিম। এই তরুণ ক্রিকেটার বিশ্বকাপের দু’টি প্রস্তুতি ম্যাচেই ভালো করেছেন। তাকেই কি আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামানো হবে? এ নিয়ে জানতে চাইলে তিনি অবশ্য বলছেন, এখনো সিদ্ধান্ত নেননি।

হাথুরু বলেন, আমাদের দু’টি বিকল্প আছে আপনি যেমন বলেছেন। আমরা আগামীকাল সকালে জিনিসটা নিয়ে ভালো সিদ্ধান্ত নেওয়ার অবস্থায় থাকবো। আমরা দেখবো আগামীকাল আমরা আগে ব্যাট করবো নাকি পরে আর কারা উদ্বোধনী ব্যাটিং করবে সিদ্ধান্ত নেবো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রশ্ন,তামিম ইকবাল,চন্ডিকা হাথুরুসিংহে,কোচ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close