• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ইংলিশদের প্রস্তুত থাকতে বললেন মাশরাফি

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০২৩, ২২:৩২
স্পোর্টস ডেস্ক

আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে ওয়ানডে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। শনিবার (৭ অক্টোবর) ভারতের ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৩৭.২ ওভারেই সব উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে আফগানরা। জবাবে ৪ উইকেট হারিয়ে ৯২ বল থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

টাইগারদের এমন জয়ে একরকম সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন আরেক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। সাকিব ও মিরাজ দু’জনেই নিয়েছেন তিনটি করে উইকেট। ব্যাট হাতেও ঝলক দেখিয়েছেন মিরাজ। ৭৩ বলে মিরাজ করেছেন ৫৭ রান।

আর টাইগারদের এমন জয়ে উৎফুল্ল সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। জয়ের পর সাকিব ও মিরাজকে তুমুল প্রশংসায় ভাসিয়েছেন ম্যাশ।

টাইগারদের জয়ের পর ভেরিফায়েড ফেসবুক পেজে মাশরাফি লিখেছেন, দারুণ শুরু! জয়ের কোনো বিকল্প ছিলো না। আফগানরা শুরুটা করেছিলো দুর্দান্ত। কিন্তু সাকিব বারবারই বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে এনেছে। মাঝখানে মিরাজের আঁটসাঁট বোলিংয়ে সাথে পেস বোলারদের কম্বিনেশনে একের পর এক উইকেট নিয়ে বাংলাদেশ খেলা নিজেদের হাতেই রেখেছে। সাকিবের বোলিং রোটেশন থেকে শুরু করে ফিল্ড প্লেসিং, এসবের সঙ্গে নিজের বোলিং প্রমাণ করে সে কতোটা প্রো-অ্যাক্টিভ। মাঠের ভেতরে চাপের সময়টাতেই নিজের সেরাটা সবসময় বের করে আনে ও।

তিনি আরো লেখেন, মিরাজ বর্তমানে এই দলের সবচেয়ে বড় সম্পদ। দল তাকে যেভাবে চাচ্ছে, সেইভাবেই সে নিজের সেরাটা ঢেলে দিচ্ছে। আবারো বলছি, বাংলাদেশের ফাস্ট বোলিং গ্রুপ এবার আমাদের স্বপ্নের ঘোড়া, তাদের উপর নির্ভর করছে আমাদের বিশ্বকাপ ভবিষ্যৎ।

সাবেক অধিনায়ক লেখেন, ব্যাটিংয়ে ওপেনাররা রান করেনি ঠিক, তবে অ্যাপ্রোচ খারাপ ছিলো না। এখনই তাদের নিয়ে খুব বেশি আলোচনা করাও ঠিক হবে না। সময় মতো যেদিন দরকার, ঠিক সেদিন জ্বলে উঠলেই চলবে। শান্ত যে এখন অনেক পরিণত ও দারুণ ফর্মে আছে, তার প্রমাণ আজকের ব্যাটিং। সময় নিয়ে ব্যাট করে খেলাটা নিজেদের করে নিয়েছে, যেটা আজকের দিনে বেশি প্রয়োজন ছিলো। অভিনন্দন বাংলাদেশ! দেখা হবে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আফগানিস্তান,বাংলাদেশ,ইংল্যান্ড,মাশরাফি বিন মর্তুজা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close