• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ফুটবলকে বিদায় জানালেন হ্যাজার্ড

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২৩, ১৬:৫৩
স্পোর্টস ডেস্ক

পেশাদার ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন চেলসি ও রিয়াল মাদ্রিদের সাবেক তারকা এডেন হ্যাজার্ড। মঙ্গলবার (১০ অক্টোবর) নিজের ইনস্টাগ্রামে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন এ বেলজিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার।

অবসরের ঘোষণায় এডেন হ্যাজার্ড বলেন, মনের কথা শুনে সঠিক সময়ে থামতে হয়। ১৬ বছরের ক্যারিয়ারে ৭০০’র বেশি ম্যাচ খেলার পর পেশাদার ফুটবলকে বিদায় বলে দিচ্ছি।

দীর্ঘ ইনজুরির কারণে ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ সময়ে মাঠের বাইরেই থাকতে হয়েছে হ্যাজার্ডকে। বিশেষ করে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর থেকেই চোট তার নিত্যসঙ্গী ছিলো। সুস্থ হয়ে ২০২২ কাতার বিশ্বকাপ খেলতে গেলেও দলের ব্যর্থতার পর আন্তর্জাতিক ফুটবল ছাড়েন তিনি।

এ মৌসুমেই রিয়ালের সঙ্গে হ্যাজার্ডের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। এরপর আর চুক্তি নবায়ন করেননি বেলজিয়ান তারকা। ২০১৯ সালে ফর্মের তুঙ্গে থাকা অবস্থায় চেলসিতে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু চোট আর অফ ফর্ম মিলিয়ে সেখানে মেলে ধরতে পারেননি নিজেকে।

রিয়ালের জার্সিতে চার বছরে মাত্র ৭৬ ম্যাচে মাঠে নামার সুযোগ পান হ্যাজার্ড। এ সময়ে গোল করেছেন মাত্র সাতটি। নিজে ছন্দে না থাকলেও রিয়ালের জার্সিতে জিতেছেন একটি চ্যাম্পিয়নস লিগ, দুইটি লা লিগা, একটি ক্লাব বিশ্বকাপসহ ইউরোপিয়ান সুপার কাপ, কোপা দেল রের শিরোপা।

২০০৭ সালে ক্লাব ফুটবলে যাত্রা শুরু হ্যাজার্ডের। তার প্রথম ক্লাব ছিলো ফরাসি ক্লাব লিলে। ২০১২ সালে ইংলিশ ক্লাব চেলসিতে নাম লেখান তিনি। সাত মৌসুমে ক্লাবটির জার্সিতে ৩৫২ ম্যাচে গোল করেন ১১০টি। কিন্তু রিয়ালে গিয়েই খেই হারিয়ে ফেলেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ফুটবল,বিদায়,এডেন হ্যাজার্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close