• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ওয়ানডে বিশ্বকাপ

দুপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে দ. আফ্রিকা

প্রকাশ:  ১২ অক্টোবর ২০২৩, ১০:০৯
স্পোর্টস ডেস্ক

ওয়নডে বিশ্বকাপের দশম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। বৃহস্পতিবার (১২ অক্টোবর) লক্ষ্ণৌয়ের অটল বিহারি বাজপেয়ি ইকানা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা আড়াইটায়। সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস ও গাজী টিভি।

দিল্লিতে প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ৪২৮ রানের সৌধ গড়ে বড় ব্যবধানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে, চেন্নাইয়ে অস্ট্রেলিয়া মাত্র ১৯৯ রানের পুঁজি গড়ে ভারতের কাছে হেরেছে। আজ প্রোটিয়ারা চাইবে টানা দ্বিতীয় জয় তুলে নিতে। অন্যদিকে, রেকর্ড পাঁচবারের বিশ্বজয়ীরা চাইবে পয়েন্টের খাতা খুলতে।

ওয়ানডেতে এখন পর্যন্ত মোট ১০৮ ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। মুখোমুখিতে জয়-পরাজয় কাছাকাছি। দক্ষিণ আফ্রিকা ৫৪টিতে ও অস্ট্রেলিয়া ৫০টিতে জিতেছে। প্রোটিয়ারা আগে ব্যাট করার সময় ২৬ বার ও রান তাড়া করার সময় ২৮ বার জিতেছে। অস্ট্রেলিয়া রান তাড়ার সময় ১৭ বার ও টার্গেট দিয়ে ৩৩ বার জিতেছে। রান তাড়া করে জেতায় বিশ্বরেকর্ডটা প্রোটিয়াদেরই গড়া। ২০০৬ সালে জোহানেসবার্গে অজিদের ছুড়ে দেয়া ৪৩৫ রানের টার্গেট তাড়া করে এক উইকেটে জিতেছিল তারা।

ওয়ানডে বিশ্বকাপে মোট ছয়বারের মুখোমুখিতে অজিরা তিনটিতে ও প্রোটিয়ারা দু’টিতে জিতেছে। একটি ম্যাচ টাই হয়েছে।

অস্ট্রেলিয়া দল

প্যাট কামিন্স (অধিনায়ক), সিন অ্যাবট, মার্নাস লাবুশেন, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও এডাম জাম্পা।

দক্ষিণ আফ্রিকা দল

তেম্বা বাভুমা (অধিনায়ক), জেরার্ল্ড কোয়েৎজি, কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, মার্কো জানসেন, এনরিচ ক্লাসেন, কেশব মহারাজ, আইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আন্দিলে ফেলুকুওয়াও, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন ও লিজার্ড উইলিয়ামস।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওয়ানডে বিশ্বকাপ,দক্ষিণ আফ্রিকা,অস্ট্রেলিয়া,মাঠ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close