• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

বিশ্বকাপ বাছাই ফুটবল

নিকোলাসের গোলে প্যারাগুয়েকে হারালো আর্জেন্টিনা

প্রকাশ:  ১৩ অক্টোবর ২০২৩, ০৯:৫৩
স্পোর্টস ডেস্ক

২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বে ম্যাচের তৃতীয় মিনিটে নিকোলাস ওতামেন্দির করা একমাত্র গোলেই প্যারাগুয়েকে হারিয়েছে আর্জেন্টিনা। শুক্রবার (১৩ অক্টোবর) বাংলাদেশ সময় ভোর ৫টায় কমনেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা-প্যারাগুয়ে।

ঘরের মাঠে প্রথমার্ধে পুরোপুরি আধিপত্য ছিলো স্বাগতিকদের। ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ১০টি শট নেয় তারা। যার ৪টি ছিলো গোলমুখে। অন্যদিকে প্যারাগুয়ে ২টি শট নিলেও প্রথমার্ধে তারা ছিলো একেবারে ব্যাকফুটে।

পুরোপুরি ফিট না থাকায় শুরুর একাদশে ছিলেন না মেসি। তবে তার অভাব বুঝতে দেননি মার্টিনেজ-আলভারেজ-ওতামেন্দিরা। ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই গোলের দেখা পায় আর্জেন্টিনা। কর্নার থেকে রদ্রিগো ডি পলের ক্রস ডি-বক্সে দখলে নেন ওতামেন্দি। দূরের পোস্টে থাকায় তিনি ছিলেন কিছুটা অরক্ষিত। প্যারাগুয়ের ডিফেন্ডাররা তাকে বাধা দেয়ার আগেই জোরালো শটে তিনি বল জালে জড়ান। কোনো সুযোগই পাননি প্যারাগুয়ের গোলরক্ষক কার্লোস।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মাঠে নামেন লিওনেল মেসি। ৫৪ মিনিটে হুলিয়ান আলভারেজের পরিবর্তে মাঠে নামেন তিনি। আর্জেন্টিনার আক্রমণে ধারও বাড়ে। কিন্তু গোল আর পাওয়া হয়নি।

মেসির সামনেও গোলের সুযোগ এসেছিলো। ৭৫ মিনিটে তার নেওয়া কর্নার পোস্টে লেগে প্রতিহত হলে হতাশ হতে হয় আর্জেন্টাইন অধিনায়ককে। যোগ করা সময়ে মেসির নেওয়া ফ্রি-কিক আবারো পোস্টে লেগে ফিরলে আর ব্যবধান বাড়েনি চ্যাম্পিয়নদের।

তিন ম্যাচে তিন জয়ে বিশ্বকাপ বাছাইয়ের শুরুটা দারুণ হয়েছে বিশ্বচ্যাম্পিয়নদের। এর আগে ইকুয়েডরকে ১-০ এবং বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনা জিতেছিলো ৩-০ ব্যবধানে। তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট মেসিদের দখলে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিশ্বকাপ,বাছাই,ফুটবল,আর্জেন্টিনা,প্যারাগুয়ে,গোল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close