• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

মাল্টাকে বড় ব্যবধানে হারিয়েছে ইতালি

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০২৩, ১২:০৩
স্পোর্টস ডেস্ক

ইউরো চ্যাম্পিয়নশিপ ২০২৪ এর বাছাই পর্বে মাল্টার বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে ইতালি। ইতালির বন্দরনগরী বারিতে শনিবার (১৪ অক্টোবর) রাতে ৪-০ গোলে জিতেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়নরা।

এ জয়ে ইতালি ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে। এক ম্যাচ বেশি খেলা ইউক্রেনের সমান পয়েন্ট হলেও গোল পার্থক্যে পিছিয়ে পড়ায় অবস্থান করছে তিনে। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইংল্যান্ড। ইতালির ইউরো নিশ্চিত করতে আর দু’টি জয় প্রয়োজন।

ম্যাচে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ইতালি। তাতে ২২তম মিনিটে প্রথম এগিয়ে যায় তারা। প্রতিপক্ষের একটি ভুল পাস ধরে আক্রমণে উঠে ইতালি। বক্সে জটলার মধ্যে বল পেয়ে কোনাকুনি উঁচু শটে মাল্টার জাল কাঁপিয়ে দেন জাকোমো বোনাভেনতুরা।

প্রথমার্ধে একের পর এক আক্রমণ করেও এরপর আর গোলের দেখা পাচ্ছিলো না ‘আজ্জুরি’ খ্যাত দলটি। অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে আরেকটি দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ হয়। নিকোলো বারেল্লার পাস ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে দুরের পোস্ট খুঁজে নেন দোমেনিকো বেরার্দি।

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকা ইতালি দ্বিতীয়ার্ধের ৬৩তম মিনিটে ধরাছোঁয়ার বাইরে চলে যায়। মাঠের বামদিক দিয়ে বক্সে ঢুকে মোইজে কিনের উদ্দেশ্যে ব্যাক পাস দেন। কিন্তু শট নিতে ব্যর্থ হন তিনি। এই সুযোগে পেছনে ফাঁকায় বল পেয়ে পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন বেরার্দি।

ম্যাচের একেবারে শেষের দিকে আরেকটি গোল করে ইতালি। ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে স্কোরলাইন ৪-০ করেন ইন্টার মিলান মিডফিল্ডার ডেভিড ফ্রাত্তেসি। আর তাতেই মাল্টার বিপক্ষে এক হালি গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ইউরোপের দলটি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ইতালি,মাল্টা,ব্যবধান,ইউরো চ্যাম্পিয়নশিপ,বাছাই পর্ব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close