• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দলের খারাপ পারফরম্যান্সের কারণ তামিম অনুসারী: সাকিব

প্রকাশ:  ২৮ অক্টোবর ২০২৩, ২৩:৩১ | আপডেট : ২৮ অক্টোবর ২০২৩, ২৩:৪০
স্পোর্টস ডেস্ক

ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপে টানা পাঁচ হারের মুখ দেখলো বাংলাদেশ। অন্যদিকে বিশ্বকাপে দ্বিতীয় জয় তুলে নিয়েছে নেদারল্যান্ডস। শনিবার (২৮ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেনসে ডাচদের দেওয়া ২৩০ রানের লক্ষ্য তাড়া তো করতে পারেইনি টাইগাররা, উল্টো অলআউট হয়েছে ১৪২ রানে। হেরেছে ৮৭ রানের বড় ব্যবধানে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের কাছে প্রশ্ন ছিলো, বিশ্বকাপের আগে তামিমকে নিয়ে অনেক ‘অপ্রিয় সত্য’ কথা বলেছেন তিনি। লম্বা সময় অধিনায়ক থাকায় দলেও নিশ্চয়ই তামিমের অনুসারী আছে। তাদের প্রভাব কি দলের ওপর পড়েছে?

উত্তরে সাকিব বলেন, ফেলতেই পারে। অস্বাভাবিক কিছু না। আসলে ব্যক্তির মনের ভেতর কী আছে সেটা বলা মুশকিল। কিন্তু আপনি যেটা বলছেন তার সঙ্গে দ্বিমত করি না। সেটা ফেলতেই পারে।

এবারের বিশ্বকাপ অনেক ধরনের রদবদল হয়েছে ব্যাটিং অর্ডার নিয়ে। প্রায় প্রতিটি ম্যাচেই হয়েছে উলোট-পালোট। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছয়ে নেমে সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, ডাচদের বিপক্ষে তিনি চলে গেছেন সাতে। কেন?

উত্তরে সাকিব বলেন, আমি ঠিক জানি না। জানি না কি হচ্ছে। আপনি যদি ছয় ম্যাচের ব্যাটিং ইউনিটের পারফরম্যান্সের সারমর্ম টানতে বলেন বলবো, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম বাদে প্রত্যেকে চরম বাজে পারফর্ম করেছে। বাকিরা কেউ আপ টু মার্ক ছিলো না।

সাকিবকে প্রশ্ন করা হয়েছিলো, এটিই বাংলাদেশের স্মরণকালের সবচেয়ে বাজে বিশ্বকাপ কিনা, সাকিব প্রতিত্তুরে বলেন, নির্দ্বিধায় এটি বলতে পারেন। এটিই আমাদের সবচেয়ে বাজে বিশ্বকাপ।

মাঠে সমর্থকরা দুয়ো দিয়েছেন সাকিবকে পাশাপাশি বাংলাদেশ দলকেও। সাকিব সে সম্পর্কে বলেন, সমর্থকদের নিয়ে আমার কিছু বলার নাই। আমরা যেভাবে খেলছি তাতে আমার মনে হয় এটাই আমাদের প্রাপ্য।

ডাচদের বিপক্ষে ম্যাচ নিয়ে তিনি বলেন, আমার মনে হয়, আমরা ভালো বোলিং করেছি। তাদের ১৬০-১৭০ রানে আটকানো উচিত ছিলো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অধিনায়ক,সাকিব আল হাসান,পারফরম্যান্স,বাংলাদেশ,নেদারল্যান্ডস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close