• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

হারা-জেতা বড় কথা নয়, ভালো খেলাটাই আসল: পাপন

প্রকাশ:  ৩০ অক্টোবর ২০২৩, ০০:৫৩
স্পোর্টস ডেস্ক

ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে ৮৭ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সেই সাথে টানা টানা পাঁচ হারের মুখও দেখলো টাইগাররা। এ অবস্থায় দলকে নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। তবে এমন দুঃসময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পাশে পাচ্ছে ক্রিকেটাররা। ক্রিকেটারদের পাশে কেউ না থাকলেও বোর্ড থাকবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

রোববার (২৯ অক্টোবর) গণমাধ্যমকে তিনি এ কথা জানান।

নাজমুল হাসান পাপন বলেন, দল একটানা হারছে। এমন সময়ে কেউ ক্রিকেটারদের পাশে থাকবে না। তবে কেউ না থাকলেও আমরা তাদের পাশে আছি। সামনে তিনটা ম্যাচ ভালো করা ছাড়া উপায় নেই। এটা করতে গেলে দুটো জিনিস লাগবে। একটা হচ্ছে ওদের মধ্যে সাহস ও বিশ্বাসটা জাগিয়ে দিতে হবে, যে ওরা পারবে। সেটা নিজেদের মধ্যে না আসে তাহলে তারা দ্বিধাগ্রস্ত থাকবে। কাজেই সেটা করার চেষ্টা করেছি। তারা সকলে মিলে বলছে, তারা একতাবদ্ধ আছে। তাদের মধ্যে কোনো সমস্যা নেই। ওরা জিততে পারছে না, এটা চিন্তা করে ওদের আরো বেশি খারাপ লাগছে। কারণ ওরাই তো সুপারস্টার আমাদের। ছিলো সবসময়।

পারফরম্যান্সের এমন অধারাবাহিকতার কারণে সমালোচনার মুখে পড়েছেন সাকিবরা। এমনকি ইডেনে নেদারল্যান্ডসের কাছে হারের পর সমর্থকরা ভুয়া, ভুয়া স্লোগানে বিদ্রুপ করেন তাদের। পাপন বলেন, মানুষ বোর্ডকে বলবে, কোচিং স্টাফকে বলবে, প্লেয়ারদের বলবে। এটা স্বাভাবিক, এটা নিয়ে বলা উচিত না- এমন কিছু না। আমি ব্যক্তিগতভাবে মনে করি যেহেতু সিরিজ চলছে, টুর্নামেন্ট চলছে, আরো তিনটা ম্যাচ বাকি। আবার এই ম্যাচগুলোতে আহামরি কিছু করতে পারবো সেটাও না। তবে আমরা সক্ষম। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এখনো সম্ভব। হারা জেতা বড় কথা না, ভালো ক্রিকেট খেলাটা আসল। আমাদের ব্যাটিং ভালো হচ্ছে না।

তিনি বলেন, আমি ওদের এটাই বলেছি, যে ঘুরে দাঁড়ানো উচিত। ওরা কি চায় বলুক, যখন যা চায় আমরা আছি। ওরা কথা দিয়েছে ওরা বসবে। এটাও বলেছে চাওয়ার কিছু নেই। আমি কথা বলে মনে হয়েছে ওরা এখন অনেক বেশি সিরিয়াস। এটা নিয়ে চিন্তা করছে কীভাবে আরো ভালো করা যায়। আশা করা ছাড়া উপায় নাই। আমি বলেছি। খারাপ সময়ে মানুষ অনেক কিছু বলবে। কারণ ভালো সময়ে মানুষ মাথায় নিয়ে নাচে। তাহলে খারাপ সময়ে বলবে না কেন। কিন্তু এই খারাপ সময়ে কেউ না থাকলেও আমরা আছি।

ব্যর্থতার পরও দলের কম্বিনেশনে পরিবর্তন আসবে না বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। তিনি বলেন, এই খারাপ সময়ে ওদের পাশে আমরা আছি। কিসের জন্য আছি ? সামনে ওরা যেন ভালো খেলে, সেজন্যে। এই বিশ্বাস ওদের উপরে আছে। আমাদের যে শক্তি সামর্থ্য আছে, এটা নিয়েই লড়তে হবে। আমরা কোনো পরিবর্তন আনতে পারব না। কোনো জায়গায় কোনো পরিবর্তন আনতে পারবো না। কাজেই এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে সামনের ম্যাচগুলো ভালো খেলুক এই প্রত্যাশায়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

খেলা,বাংলাদেশ,নাজমুল হাসান পাপন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close