• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ডি কক-ডুসেনের জোড়া সেঞ্চুরিতে ৩৫৭ রানে থামলো দ. আফ্রিকা

প্রকাশ:  ০১ নভেম্বর ২০২৩, ২১:১৯
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের ৩২তম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে কুইন্টন ডি কক ও রাসি ভ্যান ডার ডুসেনের জোড়া সেঞ্চুরিতে ৩৫৭ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে দক্ষিণ আফ্রিকা। শেষ দিকে কিউই বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালিয়ে হাফ সেঞ্চুরি তুলে নেন ডেভিড মিলার। এই বাঁহাতি ব্যাটারের ঝড়ো ইনিংসে শেষ ১০ ওভারে ১১৯ রান তুলে প্রোটিয়ারা। জয়ের জন্য নিউজিল্যান্ডের প্রয়োজন ৩৫৮ রান।

বুধবার (১ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বেলা আড়াইটায়। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি ও টি স্পোর্টস।

ডি কক ও টেম্বা বাভুমার ব্যাটে দক্ষিণ আফ্রিকার শুরুটা হয় ধীরগতির। অধিনায়ক বাভুমা অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি। বিদায় নেন ২৮ বলে ২৪ রান করে। এরপর তিনে নেমে ডি কককে সঙ্গ দেন ডুসেন। দুইজনে গড়েন ২০০ রানের জুটি। সঙ্গে পান সেঞ্চুরির দেখাও। ১০৩ বলে শতকের দেখা পান ডি কক। আর ডুসেনের লাগে ১০১ বল।

দারুণ এই জুটিটি ভাঙেন টিম সাউথি। ১১৬ বলে ১১৪ রান করে বিদায় নেন ডি কক। এর আগে নিজের ইনিংসটি সাজান ১০ চার ও ৩ ছক্কায়। চারে নেমে ডেভিড মিলার সঙ্গ দেন ডুসেনকে। দুইজনে গড়েন ৪৩ বলে ৭৮ রানের ঝড়ো জুটি। তবে ব্যক্তিগত দেড়শ পূর্ণ করার আগেই ডুসেনকে শিকার করেন সাউথি। ১১৮ বলে ৯ চার ও ৫ ছক্কায় ১৩৩ রান করে বিদায় নেন প্রোটিয়া ব্যাটার।

শেষদিকে এসে ফিফটি পূর্ণ করেন মিলার। ৩০ বলে ৫৩ রান করে দলের সংগ্রহ সাড়ে তিনশ পার করেন তিনি। হেনরিখ ক্লাসেন অপরাজিত থাকেন ৭ বলে ১৫ রান করে। আর শেষ বলে নেমে ছক্কা হাঁকিয়ে অপরাজিত থাকেন এইডেন মার্করাম। নিউজিল্যান্ডের হয়ে জোড়া উইকেট নেন সাউথি। একটি করে ‍উইকেট পান বোল্ট ও নিশাম।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সেঞ্চুরি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close