• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

হারের পর সাকিবদের সঙ্গে হাত মেলাননি লঙ্কান ক্রিকেটাররা

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০২৩, ০০:৩২
স্পোর্টস ডেস্ক

ভারতের ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে দারুণ জয়ে ওয়ানডে বিশ্বকাপ শুরু করেছিলো বাংলাদেশ। এরপর চেন্নাই, পুনে, মুম্বাই, কলকাতা চারটি ভেন্যুতে ছয়টি ম্যাচ খেলেছে লাল-সবুজ জার্সিধারীরা; যার সবগুলোতেই হার হয়েছে সঙ্গী। অবশেষে পাক্কা ২৯ দিন পর দিল্লিতে শ্রীলঙ্কাকে শাসন করলো বাংলাদেশ।

অবশ্য সাকিব আল হাসান ও নাজমুল হোসেনের দারুণ ব্যাটিং জয়ের মঞ্চ গড়লেও শেষ দিকে জয় পেতে বাংলাদেশকে যথেষ্ট বেশ বেগ পেতে হয়েছে। সোমবার (৬ নভেম্বর) শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নেওয়ার দৌড়ে টিকে থাকলো সাকিব বাহিনী।

এ ম্যাচে অ্যাঞ্জেলো ম্যাথুসের ‘টাইমড আউট’ নিয়ে লঙ্কান ক্রিকেটাররা যে ক্ষুব্ধ এটা তাদের শরীরী ভাষাতেই বোঝা গেছে। তাদের ক্ষোভের কারণটাও অজানা নয়। ম্যাথুসকে ‘টাইমড আউট’ করাটা ক্রিকেটীয় চেতনার পরিপন্থী বলেও মন্তব্য করেছেন কেউ কেউ। কিন্তু নিয়মের মধ্যে থেকে ম্যাথুসকে ‘টাইমড আউট’ করাটা যদি ক্রিকেটীয় চেতনার পরিপন্থী হয়, তাহলে ম্যাচ শেষে লঙ্কানদের আচরণটাকে কী বলবেন! খেলা শেষে লঙ্কান ক্রিকেটাররা বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে হাতই মেলালেন না।

লঙ্কানদের ২৭৯ রান তাড়া করে ৩ উইকেটে জিতে যাওয়ার পর যখন দুই দলের খেলোয়াড়দের হাত মেলানোর কথা, তখন বাংলাদেশ দলের খেলোয়াড়-কোচরা ড্রেসিংরুম থেকে নেমে এলেও লঙ্কান ক্রিকেটাররা আগেই মাঠ ছেড়ে চলে যান। বাংলাদেশের খেলোয়াড়দের সঙ্গে হাত মিলিয়েছেন শুধু লঙ্কান কোচরাই।

লঙ্কানদের এই আচরণ ক্রিকেটীয় চিরন্তন চেতনার পরিপন্থী বলেও মন্তব্য করেছেন কেউ কেউ। পাকিস্তানের সাংবাদিক ফরিদ খান সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ম্যাচ শেষে বাংলাদেশের সঙ্গে হাত মেলায়নি শ্রীলঙ্কা। অধিনায়ক কুশল মেন্ডিস প্রতিপক্ষকে অভিবাদন জানানোর বদলে পুরো দল নিয়ে উঠে যান।

ম্যাচ শেষে সাকিবও জানান, লঙ্কান ক্রিকেটারদের সঙ্গে তাদের হাত মেলানো হয়নি। সাকিবের ভাষায়, খেলা শেষে কোনো কথা হয়নি। আমরা (হাত) মেলাইনি না, ওরা চলে গেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ক্রিকেটার,হাত,বাংলাদেশ,শ্রীলঙ্কা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close