• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হার দিয়েই বিশ্বকাপ মিশন শেষ করলো পাকিস্তান

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২৩, ০০:১২
স্পোর্টস ডেস্ক

হার দিয়েই ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপ শেষ করলো পাকিস্তান। শনিবার (১১ নভেম্বর) শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে গেছে ৯৩ রানে। ইংলিশদের দেওয়া ৩৩৮ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে বাবর আজমদের ইনিংস থামে ২৪৪ রানে। ৯ ম্যাচে ৪ জয় ও ৫ হারে ১০ দলের টুর্নামেন্টে পঞ্চম হয়ে শেষ করলো পাকিস্তান।

ইডেন গার্ডেনসে টপ অর্ডারের ব্যাটে চড়েই বড় সংগ্রহ দাঁড় করিয়ে ফেলে ইংল্যান্ড। শেষদিকে পাকিস্তান বেশ কয়েকটি উইকেট তুলে নেয়, কিন্তু বড় রান আটকাতে পারেনি। ৯ উইকেটে ৩৩৭ তোলে ইংলিশরা।

ওপেনার জনি বেয়ারস্টো ৬১ বলে ৫৯, জো রুট ৭২ বলে ৬০, বেন স্টোকস ৭৬ বলে ৮৪ আর শেষদিকে জস বাটলার ১৮ বলে ২৭ ও হ্যারি ব্রুক ১৭ বলে ৩০ রানের ইনিংস খেলে ইংল্যান্ডকে প্রায় সাড়ে তিনশোর কাছাকাছি পৌঁছে দিয়েছেন।

পাকিস্তানের হারিস রউফ ৩টি, শাহিন শাহ আফ্রিদি আর মোহাম্মদ ওয়াসিম নিয়েছেন ২টি করে উইকেট।

৩৩৮ রানের বড় লক্ষ্য তাড়ায় ১০ রানেই ২ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে পাকিস্তান। সেখান থেকে বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে অনেকটা পথ এগোয় তারা।

তবে বাবর-রিজওয়ান দুজনই সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি। বাবর ৩৮ আর রিজওয়ান আউট হন ৩৬ করে। ১০০ রানে ৪ উইকেট হারিয়ে ফের চাপে পড়ে পাকিস্তান। সৌদ শাকিলও আউট হন ২৯ করে।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। আঘা সালমান একটা প্রান্ত ধরে ছিলেন। কিন্তু ফিফটি করে তিনিও দায়িত্ব শেষ মনে করেন। ৪৫ বলে ৬ চার আর ১ ছক্কায় ৫১ রানে সাজঘরের পথ ধরেন এই ব্যাটার।

দুইশর আগে (১৯১ রানে) ৯টি উইকেট হারায় পাকিস্তান। শেষদিকে শাহিন শাহ আফ্রিদির ২৩ বলে ২৫ আর হারিস রউফের ২৩ বলে ৩৫ রানের ঝড়ে ৪৩.৩ ওভারে ২৪৪ রানে অলআউট হয়েছে আনপ্রেডিক্টেবলরা।

ইংল্যান্ডের ডেভিড উইলি নিয়েছেন ৩টি উইকেট। দুটি করে উইকেট আদিল রশিদ, এটকিনসন আর মঈন আলির।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পাকিস্তান,মিশন,বিশ্বকাপ,হার,ইংল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close