• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিশ্বকাপ জেতার পণ করেই এগিয়েছিলাম: কামিন্স

প্রকাশ:  ২০ নভেম্বর ২০২৩, ০১:০৯
স্পোর্টস ডেস্ক

টানা দুই হারে ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপ শুরু করেছিলো অস্ট্রেলিয়া। তাতে লীগ পর্ব থেকেই বিদায়ের শঙ্কায়ও পড়েছিলো দলটি। সেই অস্ট্রেলিয়া টানা নয় ম্যাচ জিতে বিশ্বকাপ নিজেদের করে নিলো। ফাইনালে হারালো ‘অজেয়’ ভারতকে।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ২৪১ রান করে ভারত। জবাবে ৪২ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙ্গর করে অজিরা।

বোলিং তো বটেই প্যাট কামিন্সের নেতৃত্ব ছিলো প্রশংসা করার মতো। তাই তো দিনশেষে তার হাতেই উঠলো শিরোপা।

চ্যাম্পিয়ন হয়ে অজি অধিনায়ক বলেন, আমি মনে করি আমরা আমাদের সেরাটা ফাইনালের জন্য জমিয়ে রেখেছিলাম। পুরো আসরেই বেশিরভাগ সময় আমরা আগে ব্যাট করেছি। ভেবেছিলাম পরে ব্যাট করা খেলার জন্য আজকের রাতটি বেশ ভালো। তারা (সতীর্থরা) দুর্দান্ত খেলেছে। আমরা বুড়ো দলে পরিণত হচ্ছি প্রতিনিয়ত, কিন্তু তারপরও সবাই মাঠে নিজেদের নিংড়ে দিচ্ছে। আমরা ভেবেছিলাম এখানে ৩০০ রান তাড়া করা কঠিন হলেও অসম্ভব নয়। ২৪০ রানে আটকাতে পেরে ভালোই লাগছিলো।

বছরটা দুর্দান্ত কাটছে অস্ট্রেলিয়ার জন্য। টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়, চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের মাটিতে শিরোপা ধরে রাখা। তবে সবকিছুর চূড়ায় কামিন্স রাখছেন বিশ্বকাপ শিরোপাকেই।

তিনি বলেন, চারপাশে তাকিয়ে ভাবছিলাম, আজ রাতে যাই ঘটুক না কেন মুহূর্তটি বিশেষ। বিশ্বকাপ জেতার পণ করেই এগিয়েছিলাম। এই বছরটি দীর্ঘ সময় ধরে মনে থাকবে। শীতকালে অনেক সাফল্য পেয়েছি আমরা এবং এটা (বিশ্বকাপ) সবকিছুর উর্ধ্বে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অস্ট্রেলিয়া,ভারত,বিশ্বকাপ,প্যাট কামিন্স
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close