• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এখনই নিজেদের শিরোপার দাবিদার ভাবতে নারাজ জিরোনা কোচ

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০২৩, ২২:৩০
পূর্বপশ্চিম ডেস্ক

দারুণ এক মৌসুম পার করছে স্প্যানিশ ক্লাব জিরোনা। লা লিগায় ১৫ ম্যাচ শেষে সমান ৩৮ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদের ঠিক নিচে অবস্থান করছে ক্লাবটি। দুই ম্যাচ আগেও পয়েন্ট তালিকার শীর্ষে ছিল কাতালান ক্লাবটি। মাত্র চতুর্থবারের মতো স্প্যানিশ ফুটবলের শীর্ষ স্তরে খেলতে আসা এই দলটির কাছ থেকে এই পারফরম্যান্স অবিশ্বাস্য।

তবে, জিরোনা কোচ মাইকেল এখনই নিজেদের শিরোপার দাবিদার মানতে নারাজ। গতকাল শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জয় পায় জিরোনা। ম্যাচের পর কোচ মাইকেল বলেন, “আমরা শিরোপার কথা ভাবছি না, কারণ জানি আমরা সেই জায়গায় নেই। তবে আমাদের জন্য ইতিহাস তৈরি করা এই মৌসুমটা উপভোগ করতে চাই।”

শনিবার ম্যাচের শেষ দিকে ৫ মিনিটের ব্যবধানে দুই গোল করে দলকে জয় এনে দেন ফরোয়ার্ড ক্রিস্টিয়ান স্টুয়ানি। ঘরের মাঠের এই জয়ে লা লিগার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসে তারা।

ম্যাচ শেষে মাইকেল বলেন, “আমরা ইতিহাস রচনা করেছি, এটা সত্য। ১৫টি ম্যাচের মধ্যে আমরা ১২টিতেই জিতেছি, এটা তো কোনোভাবেই স্বাভাবিক হতে পারে না। আমরা এই জয়গুলো উপভোগ করব। সামনে যাই ঘটুক আমাদের এই আসরটি উপভোগ করতে হবে। কারণ, আর যাই হোক আমরা ১২টি ম্যাচে জিতেছি, এটিতো কেউ বদলাতে পারবে না।”

তিনি আরও বলেন, “আমরা শিরোপা জেতার মতো সক্ষম দল নই। এখানে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদের মতো দল রয়েছে। তারা আমাদের চেয়ে সক্ষম। তাই আমরা শিরোপা জেতার কথা ভাবতে পারি না।”

লা লিগায় রিয়াল মাদ্রিদ বর্তমানে শীর্ষে আছে গোল ব্যবধানে এগিয়ে থেকে। ১৫ ম্যাচ শেষে ১২ জয়, ২ ড্র এবং ১ হার নিয়ে দুই দলেরই পয়েন্ট সমান ৩৮। তবে রিয়ালের গোল ব্যবধান ২৪ আর জিরোনার ১৬।

জিরোনা লা লিগার নিচের সারির দল হিসেবে পরিচিত। ১৭ বছর আগেও আরও ৩৬৪টি আঞ্চলিক দলের সঙ্গে চতুর্থ স্তরে খেলত তারা। ২০১৭ সালে ক্লাবটির ৪৪% শেয়ার কিনে নেয় ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটির কর্ণধার সিটি ফুটবল গ্রুপ। জিরোনার এই উত্থানে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন কোচ মাইকেল। ২০২১ সালের গ্রীষ্মে দায়িত্ব নিয়ে জিরোনাকে দ্বিতীয় বিভাগ থেকে শীর্ষ লিগে নিয়ে আসেন এই স্প্যানিশ কোচ। তারুণ্য ও অভিজ্ঞতার সমন্বয়ে দলকে দারুণভাবে দাঁড় করান মাইকেল। একইভাবে স্থানীয় প্রতিভাবান খেলোয়াড়দের সঙ্গে মেধাবী আন্তর্জাতিক ফুটবলারদের দারুণ একটি সমন্বয় তৈরি করেছেন তিনি। ২০২২ সালে সেকেন্ড ডিভিশনের প্লে-অফ খেলে লা লিগার টিকেট পায় তারা।

কোচ,শিরোপা,নারাজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close