• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

হোপের দুর্দান্ত শতক, রেকর্ড গড়া জয় ওয়েস্ট ইন্ডিজের

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০২৩, ১০:১০
স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শেই হোপের দুর্দান্ত অপরাজিত শতকের উপর ভর করে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগায় ইংল্যান্ডের দেওয়া ৩২৬ রানের লক্ষ্য ছুঁতে গেলে নিজেদের রেকর্ড নতুন করে গড়তে হতো ক্যারিবীয়দেরকে, নিজেদের মাটিতে এর আগে কখনোই এতো রান তাড়া করে জেতেনি তারা। তবে সেই কাজটিই এবার করে দেখিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

রোববার (৩ ডিসেম্বর) রাতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন জস বাটলার। হ্যারি ব্রুকের ৭১ রানের ইনিংসে ভর করে বোর্ডে ৩২৫ রান সংগ্রহ করে তারা। জবাবে অধিনায়ক শেই হোপের দুর্দান্ত সেঞ্চুরি ও অ্যালিক আথানাজের ফিফটিতে ৭ বল বাকি থাকতেই অনায়াসে লক্ষ্যে পৌঁছায় ক্যারিবিয় বাহিনী।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে খারাপ করেনি ইংলিশ ব্যাটাররা। নির্ধারিত ৫০ ওভারে ৩২৫ রান তুলে অলআউট হয় তারা। সর্বোচ্চ ৭১ রান করেন হ্যারি ব্রুক। ৭১ বলে ৭টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি।

জ্যাক ক্রাউলি ৬৩ বলে করেন ৪৮ রান। ফিল সল্ট ২৮ বলে করেন ৪৫ রান। ২৬ বলে ৩৮ রান করে রানআউট হন স্যাম কারান। ব্রাইডন কার্স ২১ বলে অপরাজিত থাকেন ৩১ রান করে। ২৬ রান করেন উইল জ্যাক। ২০ রান আসে বেন ডাকেটের ব্যাট থেকে। জস বাটলার ৩ রান করে আউট হয়ে যান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে রোমারিও শেফার্ড, গুদাকেশ মোতি এবং ওশানে থমাস নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নেন অ্যালজারি জোসেফ এবং ইয়ানিক ক্যারিয়াহ।

জয়ের জন্য ৩২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে ক্যারিবীয়রাও। অ্যালিক আথানাজে এবং ব্রেন্ডন কিং মিলে ১০৪ রানের জুটি গড়ে তোলেন। ৪৪ বলে ৩৫ রান করেন ব্রেন্ডন কিং। ৬৫ বলে ৬৬ রান করেন অ্যালিক আথানাজে। কিচি কার্টি ৩৯ বলে ১৬ রান করে আউট হন।

তবে শেই হোপের ব্যাটে আশা বাঁচিয়ে রাখে ওয়েস্ট ইন্ডিজ। ৮২ বলে অসাধারণ এক সেঞ্চুরি তুলে নেন তিনি। ৮৩ বলে ১০৯ রানে অপরাজিত থাকেন। ৪টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন হোপ। ৪৯তম ওভারে স্যাম কারানকে ৩টি ছক্কা মেরে নিজে সেঞ্চুরি পূরণ করেন, সঙ্গে দলকেও জিতিয়ে মাঠ ছাড়েন ।

৩০ বলে ৩২ রান করেন শিমরন হেটমায়ার। ৩ বলে ৬ রান করেন শেরফানে রাদারফোর্ড। রোমারিও শেফার্ড ২৮ বলে ৪৮ রান করে দলকে জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওয়েস্ট ইন্ডিজ,জয়,রেকর্ড,শতক,শেই হোপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close