• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

ঢাকা টেস্ট

বৃষ্টিতে দ্বিতীয় দিনের খেলা শুরু হতে দেরি

প্রকাশ:  ০৭ ডিসেম্বর ২০২৩, ১০:১২
স্পোর্টস ডেস্ক

ঢাকা টেস্টের বুধবার (৬ ডিসেম্বর) প্রথম দিনের খেলা নির্বিঘ্নেই শেষ হয়েছে। স্পিনারদের দাপটে দুই দলের’ই মোট ১৫টি উইকেট পড়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ৫ উইকেটে ৫৫ রান নিয়ে বাংলাদেশ সময় সকাল সোয়া ৯টায় ব্যাট করতে নামার কথা ছিলো নিউজিল্যান্ড ব্যাটার ড্যারিল মিচেল এবং গ্লেন ফিলিপসের। কিন্তু রাত থেকে তুমুল বৃষ্টি হওয়ায় এমনিতেই মাঠ ছিলো ভেজা। আবার সকাল থেকে টানা গুড়ি গুড়ি বৃষ্টি, আবহওয়াকে খেলার প্রতিকূলে নিয়ে গেছে। যার ফলে সঠিক সময়ে খেলা শুরু করা সম্ভব হয়নি।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আলোকস্বল্পতায় নির্ধারিত সময়ের প্রায় আধঘণ্টা আগেই প্রথম দিনের খেলা শেষ করতে বাধ্য হন আম্পায়াররা। সময়ের ঘাটতি পুষিয়ে নিতে দ্বিতীয় দিনের খেলা আগেভাগে শুরুর পরিকল্পনা ছিলো। কিন্তু মিরপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে খেলা শুরু করতে দেরি হচ্ছে। পিচ কাভারে ঢাকা।

বুধবার প্রথম দিনের খেলা পুরো দিনজুড়ে চললো স্পিনারদের রাজত্ব। ১৫ উইকেটের মধ্যে ১৩টি পেয়েছেন তারা। বাংলাদেশ শেষ সেশনের শুরুতে ১৭২ রানে অলআউট হয়। জবাবে ব্ল্যাকক্যাপরা ৫ উইকেট হারায় ৪৬ রানে।

মুশফিকুর রহিম অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডে আউট হওয়ার পর শুরু হয় বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়। আর ঘুরে দাঁড়াতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিক ব্যাটাররা।

মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম বাংলাদেশের ব্যাটারদের ব্যর্থতা পুষিয়ে দেন ৫ উইকেট নিয়ে। দিন শেষে নিউজিল্যান্ড করেছে ৫৫ রান। মিরাজ তিনটি উইকেট নেন, বাকি দু’টি পান তাইজুল।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ঢাকা টেস্ট,খেলা,বৃষ্টি,নিউজিল্যান্ড,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close