• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ঢাকা টেস্ট

তৃতীয় দিনেও খেলা শুরু হতে বিলম্ব

প্রকাশ:  ০৮ ডিসেম্বর ২০২৩, ১০:০৯
স্পোর্টস ডেস্ক

বৃষ্টিতে ভেসে গেছে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা। ক্ষতি পুষিয়ে নিতে শুক্রবার (৮ ডিসেম্বর) অর্থাৎ টেস্টের তৃতীয় দিন কিছুটা আগে খেলা শুরুর কথা ছিলো। কিন্তু বৃষ্টি থামলেও ভেজা মাঠের কারণে খেলা নির্ধারিত সময়ে সময়ে শুরু করা যায়নি।

শুক্রবার (৮ ডিসেম্বর) খেলা মাঠে গড়ানোর কথা ছিলো সকাল সোয়া ৯টায়। এদিন শুরুতেই গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে অনিশ্চয়তায় পড়ে টেস্টের ভাগ্য। তবে বৃষ্টি থামায় মিলছে কিছুটা স্বস্তি। সরিয়ে নেয়া হচ্ছে ঢেকে রাখা কাভারগুলো। ভেজা মাঠকে করা হচ্ছে খেলার উপযোগী। যদিও ম্যাচ অফিশিয়ালরা এখনো পিচ পর্যবেক্ষণ করে ম্যাচ শুরুর জন্য কোনো সময় বেঁধে দেননি।

সিলেটে প্রথম টেস্ট জিতে সিরিজে এগিয়ে থাকা বাংলাদেশ এই টেস্টেও ভালো অবস্থায় আছে এখন পর্যন্ত।

বুধবার (৬ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিনের খেলা টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মিরপুরের স্পিন স্বর্গে নিউজিল্যান্ডের স্পিনারদের সামনে দাঁড়াতেই পারেনি টাইগাররা। ছোট ছোট জুটি গড়ে ১৭২ রানে করে অলআউট হয় নাজমুল হোসেনের দল।

তবে শেষ বিকেলে বল হাতে নিয়ে নিউজিল্যান্ডের ব্যাটিংয়েও ধস নামান বাংলাদেশ দলের স্পিনাররা। তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজের সামনে তালগোল পাকিয়ে ৫৫ রান তুলে তাই ৫ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করে নিউজিল্যান্ড।

তৃতীয় দিন ইনিংস শুরু করবেন ১২ রান করা ড্যারেল মিশেল। তার সঙ্গী গ্লেন ফিলিপস।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সিলেটে ১৫০ রানের জয় পেয়েছিল বাংলাদেশ। তাতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। দ্বিতীয় ম্যাচটি কোনো কারণে ভেস্তে গেলে সিরিজ দখলে নেবে শান্ত বাহিনী।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ঢাকা টেস্ট,বিলম্ব,খেলা,বাংলাদেশ,নিউজিল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close