• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাকিস্তানকে ৮৯ রানে গুঁড়িয়ে অস্ট্রেলিয়ার বিশাল জয়

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০২৩, ১৯:৪৮
পূর্বপশ্চিম ডেস্ক

অস্ট্রেলিয়া সফরে বাজে নজির গড়ল পাকিস্তান ক্রিকেট দল। এক দশক পর টেস্টে ফের একশ রানের নিচে অলআউট হলো শান মাসুদের নেতৃত্বাধীন দলটি।

অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর প্রথম অ্যাসাইনমেন্টেই লজ্জার নজির গড়লেন শান মাসুদ ও সহঅধিনায়ক শাহিন শাহ আফ্রিদি।

বিশ্বকাপে সেমিফাইনালের আগে বিদায়ে সমালোচনার মুখে নেতৃত্ব ছেড়ে দেন বাবর আজম। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) টেস্ট দলের অধিনায়ক করে শান মাসুদকে। তার ডেপুটি করে তারকা পেসার শাহিন শাহ আফ্রিদিকে। টি-টোয়েন্টি দলের অধিনায়কও শাহিন আফ্রিদি।

নেতৃত্বের পালা বদলের পর প্রথম অ্যাসাইনমেন্টেই ব্যর্থ শান মাসুদের নেতৃত্বাধীন পাকিস্তান। অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজের শুরুতেই ৩৬০ রানের বিশাল ব্যবধানে হারে পাকিস্তান।

পার্থ টেস্টের প্রথম ইনিংসে ডেভিড ওয়ার্নারের ১৬৪ আর মিচেল মার্শের ৯০ রানের ইনিংসে ভর করে ৪৮৭ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। জবাবে ইমাম-উল-হকের (৬২) ফিফটিতে ভর করে ২৭১ রান করে পাকিস্তান।

প্রথম ইনিংসে ২১৬ রানে এগিয়ে থাকা অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ওপেনার উসমান খাজা (৯০) ও মিডলঅর্ডার ব্যাটসম্যান মিচেল মার্শের (৬৩*) জোড়া ফিফটিতে ভর করে ৫ উইকেটে ২৩৩ রান করে ইনিংস ঘোষণা করে।

৪৫০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে মিচেল স্টার্ক, জশ হ্যাজলউডের গতি আর নাথান লিয়নের স্পিনে বিভ্রান্ত হয়ে ৩০.২ ওভারে মাত্র ৮৯ রানেই অলআউট হয় পাকিস্তান। দলের হয়ে সৌদ শাকিল, বার আজম ও ইমাম-উল-হকরা ২৪, ১৪ ও ১০ রান করে করলেও অন্য ব্যাটসম্যানরা দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

৩৬০ রানের বিশাল জয়ে ৩টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও জশ হ্যাজল উড। দুই উইকেট নেন নাথান লিয়ন। দুই ইনিংসে ৯০ ও ৬৩* রান সংগ্রহের পাশাপাশি বল হাতে এক উইকেট শিকার করে ম্যাচ সেরা হন মিচেল মার্শ।

পাকিস্তান,ক্রিকেট,অস্ট্রেলিয়া,পাকিস্তান ক্রিকেট বোর্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close