• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

টাইমড আউটের ভয়ে প্যাড না পরেই ব্যাটিংয়ে পাকিস্তানের তারকা

প্রকাশ:  ২৩ ডিসেম্বর ২০২৩, ২০:০৭
পূর্বপশ্চিম ডেস্ক

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে সাকিব আল হাসানের আবেদনে শ্রীলংকার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসকে ‘টাইমড আউট’ দেন আম্পায়ার। এক ব্যাটসম্যান আউট হওয়ার পর মাঠে নেমে তিন মিনিটের মধ্যে স্ট্রাইক নিতে না পারায় ক্রিকেট ইতিহাসে প্রথম টাইমড আউট হন ম্যাথুস।

গত ২৫ নভেম্বর পাকিস্তানের জাতীয় টি-টোয়েন্টি লিগে টাইমড আউট হন শোয়েব মাকসুদ। এবার টাইমড আউট হওয়ার ভয়ে প্যাড ছাড়াই মাঠে নেমে পড়েন পাকিস্তানের আরেক তারকা হারিস রউফ।

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের মুখোমুখি হয়েছিল সিডনি থান্ডার। এই ম্যাচ চলাকালীন মেলবোর্ন স্টার্সের হয়ে তারকা পেসার হ্যারিস রউফ টাইমড আউট হওয়ার শঙ্কায় প্যাড না পরেই ব্যাট হাতে মাঠে নেমে পড়েন।

আসলে সেই সময়ে নিজেকে বোলিংয়ের জন্য প্রস্তুত করছিলেন। হঠাৎ করেই তার ব্যাট করার পালা চলে আসে। টাইমড আউট থেকে বাঁচতে হয়তো তাড়াতাড়ি প্যাড না পরেই শুধু গ্লাভস, হেলমেট আর ব্যাট নিয়ে মাঠে নেমে পড়েন তিনি।

মেলবোর্ন স্টার্সের ইনিংসের শেষ বলে মাঠে নামতে হয় রউফকে- এমন পরিস্থিতিতে মোটেও প্রস্তুত ছিলেন না রউফ এবং ব্যাট, গ্লাভস, হেলমেট হাতে দৌড়ে মাঠে পৌঁছান তিনি।

হ্যারিস রউফকে কেবল নন-স্ট্রাইক এন্ডে দাঁড়াতে হয়েছিল, কিন্তু তিনি যে ধরনের ঝুঁকি নিয়েছিলেন তা বেশ বিপজ্জনক প্রমাণিত হতে পারত। লিয়াম ডসনকে যদি শেষ বলে নো বল বা ওয়াইড সিঙ্গেল নিতে হতো, তাহলে রউফকে প্যাড ছাড়াই ফাস্ট বোলার ড্যানিয়েল সামসের মুখোমুখি হতে হতো।

ম্যাচটি পাঁচ উইকেটে হেরে যায় হ্যারিস রউফের মেলবোর্ন স্টার্স।

পাকিস্তান,টাইমড আউট,টি-টোয়েন্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close