• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘ক্রিকেটারদের হতাশা বয়ে বেড়ানো উচিত নয়’

প্রকাশ:  ২৪ ডিসেম্বর ২০২৩, ২১:৫৫
পূর্বপশ্চিম ডেস্ক

ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে হারের পর কেটে গেছে ৩৫ দিন। টুর্নামেন্টের শুরু থেকে অপরাজিত থাকা ভারত হেরে শিরোপা হাতছাড়া করে।

ঘরের মাঠে বিশ্বকাপের ফাইনালে হার নিয়ে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেন, ফাইনাল আমাদের কাছে অতীত। হ্যাঁ, হতাশাজনক ছিল ব্যাপারটা; কিন্তু আমরা এগিয়ে গিয়েছি। এখন আমাদের সামনে নতুন কিছু রয়েছে। ক্রিকেটারেরাও সব পেরিয়ে এসেছে।

বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। মঙ্গলবার থেকে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেম্ট। তার আগে ভারতের কোচ রাহুল দ্রাবিড় বলেন, ছোটবেলা থেকেই আমরা ভুল থেকে শিক্ষা নিতে শিখেছি। যেমন আউট হলেই সবাই হতাশ হয়; কিন্তু আরও একটা ইনিংস হাতে থাকে। পরের ইনিংসে ভালো খেলতে হয়। ক্রিকেটার হিসেবে কখনো অতীতের হতাশা বয়ে বেড়ানো উচিত নয়। কিভাবে সেটা সামলাতে হবে সেটা দেখা উচিত। না হলে পরের ম্যাচে প্রভাব ফেলবে। হ্যাঁ, ছেলেরা হতাশ ছিল কিন্তু সব পেরিয়ে এখন আমরা সামনের দিকে তাকাতে চাই।

দ্রাবিড় জানিয়েছেন, টেস্ট সিরিজ শুরুর আগে ক্রিকেটারদের নতুন করে অনুপ্রাণিত করার দরকার নেই। কারণ প্রত্যেকেই পেশাদার। তারা এগিয়ে যেতে জানেন। দ্রাবিড় বলেছেন, কারো মধ্যে অনুপ্রেরণার অভাব দেখিনি। দক্ষিণ আফ্রিকায় এসে দেশের প্রতিনিধিত্ব করা, এখানে টেস্ট ক্রিকেট খেলার সুযোগ পাওয়া বিরাট ব্যাপার। তাই অনুপ্রেরণার অভাব কারও মধ্যে নেই। আমি এখানে অনুপ্রাণিত করতেও আসিনি।

দ্রাবিড় আরও বলেন, আমি ক্রিকেটারদের অনুপ্রাণিত করতে আসিনি। আমি চাই দলের পরিবেশ ঠিক থাকুক। ওরা ভালো করে অনুশীলন করুক। শারীরিক, মানসিক এবং কৌশলগতভাবে ঠিক থাকুক। কোচ হিসেবে এটাই আমার আসল কাজ।

রোহিত শর্মা,ক্রিকেট,ভারত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close