• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘দশ বছর ধরে কাজ করছি, কোনো সময় বলেনি চুক্তি শেষ’

প্রকাশ:  ২৬ ডিসেম্বর ২০২৩, ১৯:৪২
পূর্বপশ্চিম ডেস্ক

আগামী ৩১ ডিসেম্বর চুক্তির মেয়াদ শেষ হতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তিন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন ও আব্দুল রাজ্জাক রাজের।

এরপর ক্রিকেট বোর্ড কী নতুন করে কারো সঙ্গে চুক্তি করবে নাকি নান্নু-সুমন-রাজ্জাকের মেয়াদ বাড়াবে তা হলফ করে বলা মুশকিল।

এ ব্যাপারে নান্নু বলেন, বোর্ড সভাপতি যখন আমাকে বলবেন আর কন্টিনিউ করছি না, তখন আমি নিজের মতো করে ভাবব। আমাকে তো কিছু করতে হবে। কারণ ক্রিকেট নিয়েই তো সারাজীবন পার করে দিয়েছি। যে কদিন বাঁচব, কিছু তো করে যেতে হবে। তবে ক্রিকেটের সঙ্গেই থাকব। আমাদের কাজ করতে বলেছে, ৩১ ডিসেম্বর পর্যন্ত আমরা কাজ করব।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক আরও বলেন, আমাদের প্রতি বছর এভাবেই যাচ্ছে, দশ বছর ধরে কাজ করছি। কোনো সময় বলে নাই চুক্তি শেষ। বোর্ড মিটিং ছাড়া এটা সিদ্ধান্ত নিতে পারে না। এমনও হয়েছে, এক বছর কাজের পর চুক্তি সই হয়েছে। বোর্ডসভায় সিদ্ধান্ত হবে রাখবে কী রাখবে না।

নির্বাচক কমিটির পারফরম্যান্স নিয়ে সমালোচনা প্রসঙ্গে নান্নু বলেন, এক বছরের মূল্যায়ন করলেই তো হবে না। চার-পাঁচ বছর দেখতে হবে। সফলতা অবশ্যই আছে, ব্যর্থতাও আছে। সব মিলিয়ে মাঝামাঝি পর্যায়ে আছে দল। আমার মনে হয় এবার যে প্রক্রিয়ায় যাচ্ছে, আগামী তিন-চার বছর পর দল একটা ভালো জায়গায় চলে যাবে।

এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক বলেন, এটা আমার পারসোনাল সিদ্ধান্ত, এটা আমাকে কেউ জোর করে দিতে পারে না। নির্বাচকের আগে আমি লেভেল থ্রি করা কোচ। আমার ওদিকেও চিন্তা-ভাবনা আছে। খেলা ছাড়ার পর ক্রিকেটের সঙ্গে সময় পার করেছি। বাকি জীবন বেশিরভাগ সময় ক্রিকেটের সঙ্গেই থাকব। আমি কী করব এটার সিদ্ধান্তটা আমার। তখন আমি পরিকল্পনা করব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি),মিনহাজুল আবেদীন নান্নু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close