• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মেলবোর্নেও হারলো পাকিস্তান, সিরিজ অস্ট্রেলিয়ার

প্রকাশ:  ২৯ ডিসেম্বর ২০২৩, ১৮:৪০
স্পোর্টস ডেস্ক

আবার হার পাকিস্তানের। পার্থের পর মেলবোর্নেও হেরে গেলো শান মাসুদের দল। সিডনিতে তৃতীয় টেস্ট এখন শুধুই নিয়মরক্ষার। ওই ম্যাচ খেলেই অবসর নেবেন ডেভিড ওয়ার্নার।

দ্বিতীয় টেস্টে পাকিস্তান হারলো ৭৯ রানে। ম্যাচে ১০ উইকেট নিয়ে সেরা প্যাট কামিন্স।

মেলবোর্নে প্রথমে ব্যাট করে ৩১৮ রান করে অস্ট্রেলিয়া। জবাবে পাকিস্তান শেষ হয়ে যায় ২৬৪ রানে। অস্ট্রেলিয়া এর পর ব্যাট করে পাকিস্তানের সামনে ৩১৭ রানের লক্ষ্য রাখে। সেই রান তুলতে নেমে পাকিস্তান শেষ হয়ে যায় ২৩৭ রানে।

মেলবোর্নে একটা সময় অস্ট্রেলিয়াকে চাপে ফেলে দিয়েছিল পাকিস্তান। কিন্তু মাসুদের দল সেই চাপ ধরে রাখতে ব্যর্থ হয়। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৫৪ রানে লিড নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৬ রানে ৪ উইকেট হারায় তারা। কিন্তু পাকিস্তানের বোলারেরা অস্ট্রেলিয়াকে তার পরেও চাপে ফেলতে পারেনি। স্টিভ স্মিথ এবং মিচেল মার্শ ১৫৩ রানের জুটি গড়েন। তাদের সেই ইনিংস অস্ট্রেলিয়ার উপর থেকে সব চাপ কাটিয়ে দেয়।

৩১৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তান নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে। কোনো বড় জুটি গড়তে পারেনি তারা। অধিনায়ক মাসুদ ৬০ রান করেন। ৫০ রান করেন আঘা সলমন। সাবেক অধিনায়ক বাবর আজ়ম ৪১ রান করে আউট হয়ে যান।

লোয়ার অর্ডারের কোনো ব্যাটার রান করতে পারেননি। চারজন ব্যাটার শূন্য রানে আউট হয়ে যান। কামিন্স দুই ইনিংসেই ৫টি করে উইকেট তুলে নেন।

পরের টেস্ট শুরু ৩ জানুয়ারি থেকে। সিডনিতে খেলবে পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। সেটাই ওয়ার্নারের শেষ টেস্ট। ঘরের মাঠে খেলে বিদায় নেবেন ওয়ার্নার।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অস্ট্রেলিয়া,সিরিজ,পাকিস্তান,মেলবোর্ন,টেস্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close