• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের কাছে হারলো পাকিস্তান

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২৪, ১৬:০২
স্পোর্টস ডেস্ক

অকল্যান্ডে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের কাছে ৪৬ রানের বড় ব্যবধানেই হেরেছে পাকিস্তান। জয়ে পাঁচ ম্যাচ সিরিজে - ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।

এদিন টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। কেন উইলিয়ামসন আর ড্যারিল মিচেলের জোড়া হাফসেঞ্চুরিতে ভর করে উইকেটে ২২৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় স্বাগতিকরা।

উইলিয়ামসন ৪২ বলে ৫৭ আর মিচেল ২৭ বলেই ৪টি করে চার-ছক্কায় খেলেন ৬১ রানের বিধ্বংসী ইনিংস। এছাড়া ফিন অ্যালেন ১৫ বলে ৩৪ আর মার্ক চ্যাপম্যান ১১ বলে করেন ২৬ রান।

পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি আর আব্বাস আফ্রিদি নেন ৩টি করে উইকেট।

জিততে হলে দরকার ২২৭ রান। টি-টোয়েন্টিতে প্রায় অসম্ভব এক লক্ষ্য। তারপরও ১৫-১৬ ওভার পর্যন্ত ম্যাচে ছিল পাকিস্তান। কিন্তু রানের চাপে শেষ পর্যন্ত আর পেরে উঠেনি শাহিন শাহ আফ্রিদির দল। ২১ রানে শেষ উইকেট হারায় তারা।

১৫ ওভার শেষে পাকিস্তানের রান ছিলো উইকেটে ১৫৯। শেষ ওভারে লাগতো ৬৮। অকল্যান্ডের ব্যাটিং সহায়ক পিচে অসম্ভব মনে হচ্ছিলো না।

তবে ১৬তম ওভারে আজম খান ( বলে ১০) আর শাহিন শাহ আফ্রিদি ( বলে ) এবং তার পরের ওভারে বাবর আজমও সাজঘরে ফিরলে আশা শেষ হয়ে যায় সফরকারীদের।

বাবর আজম ৩৫ বলে ৫৭ রানের ইনিংস খেলেন চার আর ছক্কায়। এছাড়া ওপেনার সাইম আইয়ুব বলে ২৭, মোহাম্মদ রিজওয়ান ১৪ বলে ২৫ আর ইফতিখার আহমেদ ১৭ বলে করেন ২৪ রান। ওভার বাকি থাকতে পাকিস্তান অলআউট হয় ১৮০ রানে।

কিউই পেসার টিম সাউদি ২৫ রান খরচায় একাই নেন ৪টি উইকেট।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পাকিস্তান,নিউজিল্যান্ড,টি-টোয়েন্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close