• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টি-টোয়েন্টি

পাকিস্তানকে ২১ রানে হারালো নিউজিল্যান্ড

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২৪, ১৬:৩৬
স্পোর্টস ডেস্ক

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ২১ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। জয়ে সিরিজে - ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।

রোববার (১৪ জানুয়ারি) সেডন পার্কে পাকিস্তানের সামনে লক্ষ্য ছিলো ১৯৫ রানের। ১০ রানের মধ্যে দুই ওপেনার সাইম আইয়ুব () আর মোহাম্মদ রিজওয়ানকে () হারিয়ে শুরুতেই চাপে পড়ে সফরকারীরা।

তবে এরপর ফাখর জামানের বিধ্বংসী এক ফিফটিতে ম্যাচে ফেরে পাকিস্তান। ২৫ বলে চার আর ছক্কায় দুইশ স্ট্রাইকরেটে ৫০ রানের ইনিংস খেলেন ফাখর।

পাকিস্তানের রানরেট বেশ ভালো ছিলো। ১১ ওভারে তারা তুলেছিলো উইকেটে ১০৩ রান। কিন্তু টানা দুই ওভারে ইফতিখার আহমেদ () আর আজম খান () আউট হয়ে দলকে ফের বিপদে ফেলে যান।

বাবর আজম একটা প্রান্ত ধরে লড়াই চালিয়ে যাচ্ছিলেন। ১৮তম ওভারে এসে তাকেও ফিরতে হয়। ৪৩ বলে চার আর ছক্কায় বাবর ৬৬ করে ফেরার পরই জয়ের আশা শেষ হয়ে যায় পাকিস্তানের। শেষদিকে শাহিন শাহ আফ্রিদি ১৩ বলে করেন ২২ রান।

নিউজিল্যান্ডের পেসার অ্যাডাম মিলনে ৩৩ রান খরচায় নেন ৪টি উইকেট। দুটি করে উইকেট শিকার টিম সাউদি, বেন সিয়ার্স আর ইশ সোধির।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তান অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি। টস হেরে ব্যাট করতে নেমে ফিন অ্যালেন এবং ডেভন কনওয়ে মিলে ৫৯ রানের জুটি গড়ে তোলেন। ১৫ বলে ২০ রান করে আউট হয়ে যান কনওয়ে।

১৫ বলে ২৬ রান করে আহত হয়ে মাঠ ছাড়েন কেন উইলিয়ামসন। ১০ বলে ১৭ রান করেন ড্যারিল মিচেল। বলে ১৩ রান করে আউট হন গ্লেন ফিলিপস। মিচেল সান্তনার ১৩ বলে ২৫ রান করে রানআউট হয়ে যান।

শেষ দিকে দ্রুত কয়েকটি উইকেট পড়লেও ১৯৪ রানের চ্যালেঞ্জ দাঁড় করাতে সক্ষম হয় কিউইরা। ৪১ বলে ৭টি বাউন্ডারি এবং ছক্কায় ৭৪ রানে অপরাজিত থাকেন ফিন অ্যালেন।

পাকিস্তানের হয়ে হারিস রউফ নেন উইকেট এবং উইকেট নেন আব্বাস আফ্রিদি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিউজিল্যান্ড,পাকিস্তান,টি-টোয়েন্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close