• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গ্রহণযোগ্যতা হারিয়েছে ব্যালন ডি’অর ও ফিফা দ্য বেস্ট: রোনালদো

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২৪, ২৩:৫০ | আপডেট : ২২ জানুয়ারি ২০২৪, ০০:৩৬
নিজস্ব প্রতিবেদক

ফুটবলারদের সবচেয়ে বড় দু’টি পুরস্কার ব্যালন ডি’অর এবং ফিফা দ্য বেস্ট (ফিফা বর্ষসেরা) এখন যোগ্য খেলোয়াড়ের হাতে উঠছে না। এমনটাই মনে করেন পর্তুগিজ ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। আল নাসরের পর্তুগিজ উইঙ্গারের মতে, এই দুই পুরস্কারের গ্রহণযোগ্যতা কমে যাচ্ছে। পর্তুগিজ ক্রীড়া সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

সবশেষ এই দুটি পুরস্কারই জিতেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। ২০২২ সালে কাতারে প্রথম বিশ্বকাপ ট্রফি জেতার পর ফেভারিট হিসেবে ব্যালন ডি’অর হাতে নেন তিনি। সম্প্রতি কিলিয়ান এমবাপ্পে এবং আর্লিং হাল্যান্ডকে পেছনে ফেলে দ্য বেস্টও জিতেছেন আর্জেন্টিনা অধিনায়ক।

দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী আর্জেন্টাইন তারকার পুরস্কার জেতা নিয়ে অবশ্য কোনো প্রশ্ন তোলেননি রোনালদো, তবে এভাবে নিজের দৃশ্যপটের বাইরে থাকাটা যেন মানতে পারছেন না তিনি। পর্তুগালের একটি (রেকর্ড.পিটি) ওয়েবসাইটকে দেয়া সাক্ষাৎকারে সেটাই বোঝানোর চেষ্টা করলেন রোনালদো।

তিনি বলেন, এর মানে এটা বলা নয় যে, মেসি (পুরস্কার দুটি জয়ের) যোগ্য নয় কিংবা (আর্লিং) হাল্যান্ড বা (কিলিয়ান) এমবাপ্পে নয়। তবে (গোল) সংখ্যাগুলো তো আছে আর সংখ্যা কখনও ধোঁকা দেয় না। পুরো মৌসুম বিবেচনায় নেয়া উচিত।

সমালোচকদেরও পাল্টা জবাব দেয়ার চেষ্টা করেছেন রোনালদো। কথা বলেছেন তার ম্যানচেস্টার ইউনাইটেডে দ্বিতীয় অধ্যায়ের শেষ দিকের সময় নিয়ে। রোনালদো বলেন, সংখ্যার গুরুত্ব আছে। যদি পেছনে ফিরে তাকান এবং জাতীয় দল ও ম্যানচেস্টার ইউনাইটেডে কী হয়েছিল দেখেন (কোচ ও কর্মকর্তাদের সঙ্গে সম্পর্কের টানাপোড়েনে ২০২২ সালের নভেম্বরে দুই পক্ষের সমঝোতায় চুক্তি শেষ হয়), তখন মানুষ ভেবেছিল আমি হারিয়ে গেছি- কিন্তু সত্যি হলো আমি লক্ষ্যেই ছিলাম এবং আল নাসরে দারুণ সময় কাটালাম; আর একারণেই ৫৪টি গোল করলাম।

ক্রিস্টিয়ানো রোনালদো,ফুটবল,ব্যালন ডি অর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close