• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নেপালকে হারিয়ে সাফে শুভ সূচনা করতে চায় বাংলাদেশ

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:৪০
পূর্বপশ্চিম ডেস্ক

আগামীকাল থেকে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হচ্ছে সাফ অনূর্ধ্ব-১৯ প্রতিযোগিতা। আগামীকাল আসরের প্রথম ম্যাচের আগে আজ বাফুফে ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অংশগ্রহণকারী চার দলের অধিনায়ক ও কোচ। সেখানেই বাংলাদেশের কোচ সাইফুল বারী টিটু জানালেন তাদের পরিকল্পনার কথা।

চার দলের এই টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, নেপাল আর ভুটান। প্রথম দিনেই নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সন্ধ্যা ৭টার এই খেলায় জয় দিয়ে রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে ফাইনালের পথে এগিয়ে থাকতে চায় বাংলাদেশ। অধিনায়ক আফঈদা খন্দকারও একই কথা বলেন, ‘নেপালের সঙ্গে আগেও অনেক ম্যাচ খেলেছি। আমরা কাল নেপালের বিপক্ষে আগের মতো খেলেই জিততে চাই।’

সম্পর্কিত খবর

    চার দলের প্রতিযোগিতায় চাপ বেশি থাকবে বলে মনে করেন কোচ সাইফুল। তার মতে এই ফরম্যাটের টুর্নামেন্ট কঠিন হয় সেজন্যই প্রথম ম্যাচ জিতে ফাইনালের পথে এগিয়ে থাকতে চান তিনি।

    বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল গোলাম রব্বানীর অধীনে ২০২১ সালে ট্রফি ঘরে তুলেছিল। তার অধীনে মেয়েদের জাতীয় দল জিতেছে সাফ শিরোপাও। গোলাম রব্বানীর পদত্যাগের পর গত সেপ্টেম্বরে মেয়েদের ফুটবলের দায়িত্ব নিয়েছেন জাতীয় দলের সাবেক ফুটবলার ও কোচ সাইফুল বারী। তিনি জানালেন ব্যক্তিগত সাফল্য বা অর্জনের চেয়ে দেশের জন্য ট্রফি এনে দেওয়াই তার লক্ষ্য হবে। যেটি তিনি তাদের শ এদিকে নেপালের অধিনায়ক সারাহ বাজারাচার্য জানিয়েছেন, এই টুর্নামেন্টের আগে খুব বেশি দিন প্রস্তুতি নেওয়ার সুযোগ হয়নি তাদের। তবু কাল বাংলাদেশের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী তিনি।

    অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ,বাংলাদেশ অনূর্ধ্ব -১৯ নারী ফুটবল দল,সাইফুল বারী টিটু
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close