• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পরের দুই টেস্টেও নেই কোহলি, অনিশ্চিত শেষ ম্যাচেও

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২২:০৬
পূর্বপশ্চিম ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পরের দুই টেস্টেও বিরাট কোহলিকে পাচ্ছে না ভারত। রাজকোটে ১৫ ফেব্রুয়ারি তৃতীয় টেস্ট শুরুর আগে কয়েক দিন সময় আছে, রাঁচিতে চতুর্থ টেস্ট শুরু ২৩ ফেব্রুয়ারি। ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ধর্মশালায় সিরিজের পঞ্চম ও শেষ টেস্টেও কোহলির ফেরা নিশ্চিত নয়।

গত ২২ জানুয়ারি প্রথম টেস্ট শুরুর তিন দিন আগে ব্যক্তিগত কারণে প্রথম দুই টেস্ট থেকে কোহলির সরে যাওয়ার কথা জানায় বিসিসিআই। দলের সঙ্গে যোগ দিতে সেদিন সকালে হায়দরাবাদে পৌঁছালেও আবার ফিরে যান কোহলি। বিসিসিআই বলেছিল, কোহলি অধিনায়ক রোহিত শর্মা, টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের সঙ্গে কথা বলেছিলেন।

কোহলিকে ঘিরে অনিশ্চয়তা অবশ্য তৈরি হয়েছে আগেই। দ্বিতীয় টেস্ট চলার সময়ই সংবাদ সংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যমগুলো জানিয়েছিল, পরের তিন টেস্টে কোহলিকে পাওয়া যাবে কি না, তা নিয়ে তাঁর সঙ্গে দ্রুতই বসবে ভারতের নির্বাচক কমিটি। এখনো অবশ্য বিসিসিআইয়ের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

ঠিক কী কারণে কোহলি এ সিরিজে এখন পর্যন্ত খেলেননি, আনুষ্ঠানিকভাবে সেটিও জানানো হয়নি। তবে তাঁর বন্ধু ও সাবেক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স তাঁর ইউটিউব চ্যানেলে বলেছিলেন, কোহলি ও তাঁর স্ত্রী অভিনেত্রী আনুশকা শর্মা দ্বিতীয় সন্তান জন্মের অপেক্ষা করছেন।

এদিকে চোটের কারণে দ্বিতীয় টেস্ট মিস করা লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজাও রাজকোটে ফেরার অপেক্ষায়। ক্রিকইনফো জানিয়েছে, এখনো চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমি থেকে তাঁদের ব্যাপারে ইতিবাচক সাড়া মিলেছে। দুজনই সেখানে পর্যবেক্ষণে আছেন।

সিরিজের তৃতীয় টেস্টে ফিরবেন বিশাখাপট্টনমে বিশ্রামে থাকা মোহাম্মদ সিরাজও। অন্যদিকে বুমরাকে পরের টেস্টে বিশ্রাম দেওয়া হতে পারে, এমন সংবাদ এলেও ক্রিকইনফো বলছে, আগের ম্যাচের সেরা খেলোয়াড় খেলবেন পরেরটিতেও।

হায়দরাবাদে হারের পর বিশাখাপট্টনমে জিতে সিরিজে সমতা এনেছে ভারত। পরের টেস্টের আগে ছুটি কাটাতে সংযুক্ত আরব আমিরাতে গেছে ইংল্যান্ড দল। ব্যক্তিগত কারণে এ সিরিজ থেকে আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন ইংলিশ ব্যাটসম্যান হ্যারি ব্রুকও। তিনি ফিরবেন কি না, সে ব্যাপারেও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। যদিও ইংলিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছিল, সিরিজের শেষভাগে দলের সঙ্গে যোগ দিতে পারেন ব্রুক।

বিরাট কোহলি,রবীন্দ্র জাদেজা,মোহাম্মদ সিরাজ,ইংল্যান্ড ক্রিকেট দল,লোকেশ রাহুল,ভারত ক্রিকেট দল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close