• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কুমিল্লায় যোগ দিলেন রাসেল-নারাইন

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২৩
পূর্বপশ্চিম ডেস্ক

বিপিএলের এবারের আসরেও বেশ ভালো অবস্থানেই আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলটির সুপার ফোরে ওঠা এখন কেবল সময়ের ব্যাপার। ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আছে তারা। বর্তমানে প্লে-অফ খেলার অপেক্ষায় লিটন দাসের দল।

শিরোপা লড়াইয়ের গুরুত্বপূর্ণ সময়ে দুই টি-টোয়েন্টির দুই পরীক্ষিত খেলোয়াড়কে পেল কুমিল্লা। শনিবার (১৭ ফেব্রুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ও সুনিল নারাইন যোগ দিয়ে কুমিল্লার শক্তি-সামর্থ্য আরও বাড়িয়ে দিল।

এরই মধ্যে চট্টগ্রামে টিম হোটেলে পৌঁছে গেছেন টি-টোয়েন্টি ক্রিকেটের এই দুই তারকা। সব ঠিক থাকলে কুমিল্লার পরের ম্যাচেই খেলতে দেখা যাবে এই দুই অলরাউন্ডারকে। বিপিএলের গেল আসরেও শেষ দিকে কয়েকটি ম্যাচ খেলেছিলেন তারা।

এবার নিয়ে ষষ্ঠবার বিপিএলে খেলবেন নারাইন। প্রথমবার খেলেছিলেন তিনি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়েই ২০১৫ আসরে। সেবার চারটি ম্যাচে খেলেছিলেন এই স্পিনিং অলরাউন্ডার। পরে ২০১৭ ও ২০১৯ আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেন তিনি। সবশেষ দুই আসরে খেলেন আবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সে।

রাসেলের সঙ্গে বিপিএলের সংযোগ একদম প্রথম আসরেই। সেবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ৮টি ম্যাচে দেখা যায় তাকে। পরে ২০১৫ আসরে তিনটি ম্যাচ খেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। পরে ২০১৬ ও ২০১৯ আসরে মাঠে নামেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। ২০১৯-২০ বিপিএলে রাজশাহী রয়্যালসকে নেতৃত্ব দেন তিনি শিরোপা জয়ে। ২০২২ আসরে মিনিস্টার গ্রুপ ঢাকার হয়ে খেলে গত মৌসুমে আবার ফিরে যান কুমিল্লায়।

কুমিল্লার বিদেশী ক্রিকেটারদের তালিকায় আগে থেকেই আছেন মইন আলি, উইল জ্যাকস, জনসন চার্লসের মতো তারকারা। এছাড়া ক্যারিবিয়ান পেসার ম্যাথু ফোর্ড, ইংলিশ ব্যাটসম্যান ব্রুক গেস্ট আছেন তাদের দলে।

ক্রিকেট,বিপিএল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close