• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সাফের টুর্নামেন্ট সেরা বাংলাদেশের সাগরিকা

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ২১:১৯
পূর্বপশ্চিম ডেস্ক

অনূর্ধ্ব-১৯ নারী সাফে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মোসাম্মাত সাগরিকা। এর সঙ্গে সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও পাচ্ছেন সাগরিকা।

রবিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা আড়াইটায় বাফুফের টার্ফে এক অনুষ্ঠানে তাকে এ পুরস্কার তুলে দেওয়া হবে। বাংলাদেশেকে যুগ্ম চ্যাম্পিয়নের ট্রফিও দেওয়া হবে এই অনুষ্ঠানে।

৮ ফেব্রুয়ারি ঢাকার কমলাপুর স্টেডিয়ামে নাটকীয় ফাইনাল শেষে বাংলাদেশ ও ভারতকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছিল। ফাইনালে শ্রীলঙ্কান ম্যাচ কমিশনার ঘটান অদ্ভূত এক কাণ্ড। দুদল টাইব্রেকারে ১১টি করে গোল করার পর টুর্নামেন্টের নিয়মের বাইরে গিয়ে টস করেন। টসে ভারত জেতে। তবে বাংলাদেশ পরে টস মানেনি। ম্যাচ কমিশনার টস বাতিল করে দু’দলকে আবার টাইব্রেকার করতে বলেন।

বাংলাদেশ এতে রাজী হলেও ভারত টাইব্রেকারে আর অংশ নেয়নি। পরে দু’দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। সেদিন ভারতকে ট্রফি দিয়ে দেওয়া হয়েছিল। একই রকম আরেকটি ট্রফি বানিয়ে স্বাগতিক বাংলাদেশকে দিচ্ছে সাফ। ম্যাচ কমিশনারের টসকাণ্ডে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা ছাড়া সাফ ফাইনালের দিন অন্য কোনো পুরস্কার ঘোষণা করেনি।

টুর্নামেন্টের ফেয়ার-প্লে পুরস্কার পাচ্ছে নেপাল। আগামী মার্চে নেপালে সাফের আরেকটি বয়সভিত্তিক টুর্নামেন্টের সময় ভারতের কর্মকর্তাদের কাছে দেশটির দুই সর্বোচ্চ গোলদাতার ট্রফি ও নেপালকে ফেয়ার প্লে’র ট্রফি বুঝিয়ে দেবে সাফ।

এবারের অনূর্ধ্ব-১৯ নারী সাফের প্রথম ম্যাচে সাগরিকার জোড়া গোলে নেপালকে হারায় বাংলাদেশ। ভারতের বিপক্ষে তার একমাত্র গোলে জেতে বাংলাদেশ। ফাইনালে অতিরিক্ত সময়ে বাংলাদেশের সমতাসূচক গোলদাতাও সাগরিকা। চার দলের টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনজন। দু’জন ভারতের ও বাংলাদেশের সাগরিকা। তিনজনেরই গোল চারটি করে। তবে সবাইকে ছাপিয়ে সেরা খেলোয়াড়ের পুরস্কার পাচ্ছেন সাগরিকা।

খেলা,ফুটবল,বাংলাদেশ ফুটবল ফেডারেশন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close