• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লেজেগোবরে অবস্থা, তবুও সবার সমর্থন চান চেলসি কোচ

প্রকাশ:  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩১
পূর্বপশ্চিম ডেস্ক

চেলসির দিনগুলো ঠিক খুব একটা ভালো যাচ্ছে না। ঘরের মাঠেও হারছে দলটি। আর তাই প্রায়ই ভক্তদের সমালোচনার মুখে পড়তে হচ্ছে কোচ মরিসিও পচেত্তিনোর।

তবে স্ট্যামফোর্ড ব্রিজের শুরুর দিকের সুখের দিন দিয়েই শুধু তাকে বিচার না করার জন্য ভক্তদের প্রতি আহ্বান জানিয়েছেন এই আর্জেন্টাইন।

প্রিমিয়ার লিগে দশম স্থানে চেলসি। লিভারপুলের থেকে ২৫ পিছিয়ে তারা রবিবার ওয়েম্বলিতে লিগ কাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল।

২০২২ সালের মে মাসে রোমান আব্রামোভিচের কাছ থেকে ক্লাবটি কিনে নেন আরেক মালিক টড বোহেলি। এরপর চেলসির প্রথম ট্রফি তার হাঁতে তুলে দেওয়ার প্রত্যাশা করেছিলেন পচেত্তিনো।

টটেনহ্যাম হটস্পারের দায়িত্বে থাকাকালে ২০১৫ সালে লিগ কাপ রানার্সআপ হওয়া কোচের ইংল্যান্ডে প্রথমবারের মতো সিলভারওয়্যার জেতার লক্ষ্যও রয়েছে।

তবে ট্রফি জেতার সাফল্য পেতে সবাইকেই খাটতে হবে বলে মত তার। যদিও টড বোহেলির যুগে এরই মধ্যে খেলোয়াড় কিনতে ১ বিলিয়ন ইউরো খরচ করে ফেলেছে চেলসি।

নয় বছরের রাজত্বে এ পর্যন্ত ছয়টি বড় ট্রফি জেতা কোচ দলের অবস্থা আগের চেয়ে ভালো হয়েছে বলে মন্তব্য করেন। সাবেক কোচ ইয়ুর্গেন ক্লপের সময়ের ইঙ্গিত করে তিনি বলেন, “লিভারপুলে আসার আগে ক্লপ কেমন ছিলেন। তার তিন বা চার বছরে সে কিছু জিততে পারেনি। এখন সে চ্যাম্পিয়ন্স লিগ এবং প্রিমিয়ার লিগ জিতেছে।”

পচেত্তিনো বলেন, “আমি শিরোপা জেতার জন্য একজন কোচ বা কোচিং স্টাফকে বিচার করি না। প্রতিযোগীতা ও জেতার বিষয়ে আরও অনেক কারণ রয়েছে।”

তিনি বলেন, “আপনার যদি ভালো খেলোয়াড় থাকে, তাহলে আপনার জয়ের কাছাকাছি থাকা উচিত। হয়তো সবাই বলবে আপনি বিশ্বের সেরা কোচ। কিন্তু সবাই জানে এটা এমন নয়।”

তিনি আরও বলেন, “বিষয়টি হলো সঠিক মুহুর্তে, সঠিক ক্লাবে সরঞ্জাম ও জয়ের সম্ভাবনা নিয়ে আপনার ঠিকঠাক সমর্থন পাওয়া।”

চেলসি কোচ বলেন, “কিছু ভক্ত বলবে তুমি ভালো নও, কারণ তুমি জিততে পারোনি। আমার জন্য এটা কোচিং স্টাফদের বিচার করার উপায় নয়।”

টানা খারাপ খেলার পর অ্যাস্টন ভিলা এবং ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে টানা ৩-১ এ জয়ের পর আবারও প্রত্যাশিত ধারায় ফিরেছে চেলসি। চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সঙ্গে ১-১ ড্র করেছে।

এর আগে, হোম গ্রাউন্ডে স্ট্যামফোর্ড ব্রিজে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের কাছে ৪-২ ও লিভারপুলের কাছে ৪-১ হারের কারণে তীব্র সমালোচনার মুখে পড়ে চেলসি।

পোচেত্তিনো বিশ্বাস করেন, “রবিবারের ফলাফলের পরেও ইংল্যান্ডে তাকে এখনও উচ্চ মর্যাদায় রাখা হবে।”

তিনি বলেন, “আমরা জিততে চাই কারণ আমরা খুব ভালো খেলছি। মালিক, ক্রীড়া পরিচালক, ভক্তদের আস্থার মর্যাদা দিয়ে আমরা জিততে চাই।”

তিনি বলেন, “১১ বছর পরেও এখনও আমরা সম্মান অনুভব করছি। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।”

খেলা,ফুটবল,ইংল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close