• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নেইমার আসলে চলে যাবেন রোনালদো

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০১৭, ১৬:৩৩
স্পোর্টস ডেস্ক

কয়েকদিন আগে রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ বলেছিলেন, ‘রিয়ালে আসলেই নেইমার ব্যালন ডি’অর জিতবে।মাদ্রিদের হয়ে খেললে ব্যালন ডি’অর জেতাটা সহজ হয়ে যায়। রিয়াল এমনই একটি ক্লাব যেখানে একজন বড় তারকার প্রয়োজনীয় সবকিছুর ব্যবস্থা করা হয়। এটা অবশ্য সবাই জানে যে নেইমারকে দলে নিতে আমি আগ্রহ প্রকাশ করেছি। তার এখন এমন একজন ফুটবলারের সংস্পর্শে থাকা উচিত যে মজা করেই একের পর এক গোলের রেকর্ড ভেঙে দেয়। যে প্রতি বছরই ট্রফি ও নানারকম পুরস্কার জিতে নেয়। আমি মনে করি ক্রিস্টিয়ানো রোনালদোর মতো একজনের সংস্পর্শে থাকা উচিত নেইমারের।’

রিয়াল কর্তার এমন মন্তব্যে নিশ্চয়ই জ্বলে পুড়ে অঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো। সম্প্রতি গুঞ্জন উঠেছে নেইমার রিয়াল মাদ্রিদে আসলে, রোনালদো রিয়াল ছেড়ে চলে যাবেন। স্কাই স্পোর্টসের এক প্রতিবেদনে বলা হয়েছে, পেরেজের মন্তব্যে নড়েচড়ে বসেছেন রোনালদো। এ রকম কিছু হলে রোনালদো এক মুহূর্তও রিয়ালে থাকবেন না। তা ছাড়া নেইমার বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর খুব একটা ভালো নেই। ফরাসি গণমাধ্যমগুলো ফলাও করা প্রতিবেদনে তেমন আভাসই দিচ্ছে। এককথায় নেইমার আবারও স্পেনে ফিরে যেতে চাচ্ছেন।

সম্পর্কিত খবর

    এদিকে নেইমারের জন্য আগ্রহ দেখাচ্ছে ইংলিশ লিগের দুই ফেভারিট ম্যানচেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেড। স্প্যানিশ গণমাধ্যম দিয়ারিও গোল জানিয়েছে, প্রয়োজনে তারা রিয়ালের সঙ্গে লড়াই করবে। তবুও নেইমারকে হারাতে চায় না। পিএসজি ছাড়লে নেইমারকে লুফে নেওয়ার আশা দুই ইউনাইটেডের। তবে এ দৌড়ে কে এগিয়ে আছেন বলা মুশকিল।

    নেইমারকে নিয়ে টানাটানির মাঝে নতুন বায়না ধরেছেন রোনালদো। স্পেনের ক্রীড়া দৈনিক মার্কা বলছে, রোনালদো নাকি তার ক্লাবকে জানিয়ে দিয়েছেন, বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হতে চান তিনি। রোনালদো কিছুতেই চান না তার ওপর অন্যরা আধিপত্য কায়েম করুক। বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার, তারপরে আছেন মেসি, তিন নম্বর স্থানটা রোনালদোর দখলে।

    প্রসঙ্গত, গত ৪ আগস্ট ৫ বছরের চুক্তিতে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। সেজন্য বার্সাকে ২২২ মিলিয়ন ইউরো বাই-আউট ক্লজ পরিশোধ করতে হয় ফরাসি ক্লাবকে। ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। বার্সার হয়ে একশর বেশি গোল করেন নেইমার। ক্যাম্প ন্যু’তে থাকাকালে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখেন নেইমার।

    /সম্রাট

    বার্সার ২৬ গোলে মেসির ১৪

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close