• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের সেরা পাঁচে মোস্তাফিজ

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০১৮, ২০:৩৫
স্পোর্টস ডেস্ক

আইসিসি প্রকাশিত ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে জায়গা করে নিয়েছেন মোস্তাফিজুর রহমান। এই তালিকার শীর্ষে আছেন বুমরাহ (৮৪১)। এরপর রয়েছেন যথাক্রমে রশিদ (৭৮৮), কুলদীপ (৭২৩) ও রাবাদা (৭০২)।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দারুণ বোলিং করেছেন মোস্তাফিজ। ৫ উইকেট শিকার করেছেন কাটার মাস্টার। ৫ ধাপ উন্নতি হয়েছে তার। ক্যারিয়ার সর্বোচ্চ ৬৯৫ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে পাঁচে জায়গা করে নিয়েছেন বাঁহাতি পেসার।

র‌্যাঙ্কিংয়ে উন্নতি হওয়ায় খুশি মোস্তাফিজ। মুঠোফোনে বললেন, ভালো লাগছে। মোস্তাফিজ জানান, তিনি সবসময় দলের হয়ে অবদান রাখতে চান। বললেন, উইকেট পেলে ভালো লাগে। চেষ্টা করি দলের প্রয়োজনের সময় ব্রেক থ্রু এনে দিতে। তিনি আরও বলেন, ‘ র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে। এটা অবশ্যই আমাকে অনুপ্রাণিত করবে। সবসময়ের মতো সামনের দিনগুলোতেও চেষ্টা থাকবে আরও ভালো বোলিং করার।’

উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে আশাবাদী মোস্তাফিজ। উইকেট যেমনই হোক না কেন একাদশে সুযোগ পেলে নিজেকে প্রমাণ করার চেষ্টা করবেন বলেও জানান।

বলে রাখা ভালো, আইসিসি ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে শীর্ষে ওঠার স্বাদ পেয়েছেন কেবল সাকিব আল হাসান। ২০০৯ সালের নভেম্বরে এক নম্বরে উঠেছিলেন তিনি। ২০১০ সালের ডিসেম্বরে আরেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক উঠেছিলেন দুইয়ে। আর এবার শীর্ষ পাঁচে জায়গা করে নিলেন মোস্তাফিজ।

এদিকে, উইন্ডিজ সিরিজের পারফরম্যান্সেই ক্যারিয়ারসেরা র‌্যাঙ্কিংয়ে উঠেছেন মেহেদী হাসান মিরাজ। ৬ উইকেট নিয়ে ১৯ ধাপ এগিয়ে ২৮তম অবস্থানে আছেন এই অলরাউন্ডার।

/এসকে

মোস্তাফিজুর রহমান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close