• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ওয়ানডে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি করলেন সাব্বির

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪০ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৩
স্পোর্টস ডেস্ক

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় সফরকারী বাংলাদেশ। একে একে ভেঙে পড়ে টাইগারদের টপঅর্ডার-মিডলঅর্ডার। শুধু থেকে যান সাব্বির রহমান।ব্যাট হাতে লড়ে যান সাব্বির।এগিয়ে যেতে থাকেন সেঞ্চুরির পথে। শেষ পর্যন্ত ১০৫ বল খেলে ১২ চার ও ২ ছক্কায় তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন তিনি। এটিই তার ওয়ানডে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি।তার ঝুলিতে রয়েছে ৫টি হাফসেঞ্চুরি।

বাংলাদেশি কোনও ব্যাটসম্যানের চলতি সফরে এটি প্রথম সেঞ্চুরি। দল চাপ থাকা অবস্থায় ৬ষ্ঠ উইকেটে সাইফউদ্দিনকে সাথে নিয়ে ১০১ রানে পার্টনারশিপ গড়েন। সাইফউদ্দিন ৪৪ রান করে সাজঘরে ফিরে যান। এরপর অধিনায়ক মাশরাফিও বেশিক্ষণ থাকতে পারেননি।

সম্পর্কিত খবর

    টস জিতে মাশরাফি মুর্তজা আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। সিদ্ধান্ত কিছুটা কাজেও দিয়েছে, গত দুই ম্যাচে কিউইদের মোট ৪টি উইকেট তুলে নিয়েছিল টাইগার বোলাররা। সেই তুলনায় আজ ৬টি উইকেট তুলে নেয় সাইফউদ্দিন-রুবেলরা।

    শুরুটা করেন মাশরাফি ইনিংসের ৪.১ ওভারের মাথায় কলিন মুনরোকে ৮ রানে লেগ বিফোরের ফাঁদে ফেলে। এরপর ১১তম ওভারের শেষ বলে তামিমের দুর্দান্ত ক্যাচে সাইফউদ্দিন ফেরান গত দুই ম্যাচে শতক হাঁকানো মার্টিন গাপটিলকে। গাপটিলের ব্যাটে আজ আসে ৪০ বলে ২৯ রান।এরপর রস টেইলর আর নিকোলসের ৯২ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। ৮২ বলে ৬৯ রানের ইনিংস খেলে টেইলর বিদায় নিলেও ওয়ানডেতে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করেন এই ব্যাটসম্যান। নিকোলসকে ৬৩ রানে বিদায় করেন মেহেদী মিরাজ।

    টেইলের বিদায়ের পর তাণ্ডব চালান লাথাম ও জেমস নিশাম। রানের ফোয়ারা ছোটান এই জুটি। এই পরিস্থিতিতে জিমি নেশামকেও ৩৭ রানে বোল্ড করেন মুস্তাফিজ।পরক্ষণেই লাথামকে সৌম্য সরকারের ক্যাচে পরিণত করেন কাটার মাস্টার। মুস্তাফিজের বলে ক্যাচ দিয়ে ফেরার আগে খেলেন ৫১ বলে ২ চারের বিপরীতে ৩ ছক্কায় ৫৯ রানের নান্দনিক ইনিংস খেলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ততক্ষণে চ্যালেঞ্জিং স্কোরের ভিত পেয়ে যায় স্বাগতিকরা।

    শেষদিকে মাশরাফিদের ওপর স্টিম রোলার চালান কলিন ডি গ্র্যান্ডহোম ও মিচেল স্যান্টনার। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৬ উইকেটে ৩৩০ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। ১৫ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলেন গ্র্যান্ডহোম। আর ৯ বলে ১ চারে ১৫ রানে অপরাজিত থাকেন স্যান্টনার। বাংলাদেশের হয়ে মোস্তাফিজ নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন মাশরাফি, রুবেল, মিরাজ ও সাইফউদ্দিন।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close