Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫
  • ||
শিরোনাম

টেনিসের ময়দানে ফিরলেন সানিয়া মির্জা

প্রকাশ:  ১৩ মার্চ ২০১৯, ০১:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

স্পোর্টস ডেস্ক

এতদিন সেরেনা উইলিয়ামস ছিল গোটা ক্রীড়া জগত এমন কী সাধারণ মানুষের জীবনেরও বড় প্রেরণা। এবার সেই প্রেরণা খুঁজে পাবেন বর্তমান ও ভবিষ্যতের মায়েরা। সন্তান জন্মের পর থেকেই একটা কথা খুব ভালভাবে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করেছিলেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা।

যে মাতৃত্ব স্বপ্নের শেষ হতে পারে না বরং এগিয়ে যাওয়ার প্রেরণা হতে পারে সন্তানের জন্য একটা উদাহরণ তৈরি করার। আর সেই মতই নিজের নতুন লড়াই হয়তো এখান থেকেই শুরু করে দিলেন সানিয়া মির্জা। ২০১৮ সালের অক্টোবরে সন্তানের জন্মের পর মার্চেই টেনিসের ময়দানে ফিরলেন তিনি।

২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেন ডাবলস চ্যাম্পিয়ন নিজেই তার কোর্টে ফেরার ভিডিও টুইট করলেন। সেখানে তিনি লেখেন, আজ এটা হল।

সঙ্গে সঙ্গেই তার জন্য ফ্যানদের বার্তা আসতে শুরু করে। অনেকে তো তাকেই প্রেরণা বলে ব্যাখ্যা করেন।

২০১৭ সালের অক্টোবর থেকেই তিনি খেলার বাইরে চলে গিয়েছিলেন এবং জানিয়েছিলেন ২০২০ টোকিও অলিম্পিক্সে তিনি আবার প্রতিযোগিতায় ফিরবেন। সেই লক্ষ্যেই এই নেমে পড়া।

অন্তঃসত্বা অবস্থায় ২০১৭ সালের অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন সেরেনা উইলিয়ামস। এরপর ফেলেন ২০১৮ সালের মার্চে ডব্লুটিএ ট্যুর দিয়ে।

বিশ্বের সাবেক এক নম্বর তারকা বেলজিয়াএর কিম লিস্টার্স সন্তানের জন্মের এক বছর পর ২০০৮ সালে অবসর ভেঙে কোর্টে ফিরেছিলেন। এবার সেই পথেই হাঁটার পালা সানিয়া মির্জার।

সানিয়াই প্রথম ভারতীয় যার হাতে ২০০৫ সালে উঠেছিল সিঙ্গলস ডব্লুটিএ ট্রফি। মার্টিনা হিঙ্গিসকে সঙ্গে করে তিনি তিনটি গ্র্যান্ড স্লামও পেয়েছেন।

/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত