Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

ব্যক্তিত্ব এবং দৃঢ়তা এক নম্বর বানিয়েছে কোহলিকে

প্রকাশ:  ১৬ মার্চ ২০১৯, ১২:৪৫
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

আইপিএল শুরুর আগে বিরাট কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিলেন ফ্র্যাঞ্চাইজি দলে তার সতীর্থ এবিডি ভিলিয়ার্স। দরজায় কড়া নাড়ছে ক্রিকেট বিশ্বকাপ। আগামী ৩০ মে ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে বসতে চলেছে ক্রিকেটের মহারণ। এর আগে আইপিএলে নিজেদের পারফরম্যান্স ঝালিয়ে নেওয়ার সুযোগ থাকছে ভারতসহ বাকি দেশগুলির ক্রিকেটারদের সামনে। আর এমন সময় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে তার অধিনায়ক বিরাট কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিলেন মিস্টার ৩৬০।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন আগেই। তাই আসন্ন বিশ্বকাপে তার ব্যাটিং ম্যাজিক থেকে বঞ্চিত হবেন ক্রিকেটপ্রেমীরা। তবে আসন্ন আইপিএলে বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজিতে কোহলি-ডিভিলিয়ার্স ডুয়েল দেখতে মুখিয়ে অনুরাগীরা। আর আইপিএল শুরু আগে কোহলির দরাজ প্রশংসা করে প্রোটিয়া ব্যাটসম্যান জানান, ওর ব্যক্তিত্ব ও দৃঢ়তা কোহলিকে ওয়ান ডে ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যান বানিয়েছে।

একইসঙ্গে কোহলির এহেন ঊর্ধ্বমুখী ক্যারিয়ার গ্রাফ খুব সহজে নিম্নমুখী হওয়ার নয় বলেও জানান এবি। এপ্রসঙ্গে তার বক্তব্য, শেষ কয়েক বছরে ওর পারফরম্যান্স অতুলনীয়। খুব সহজে আমি ওকে থামতে দেখছি না। আট বছর ধরে ওর সঙ্গে ক্রিকেট খেলেছি। এখন আইপিএলে বিরাট আমার সতীর্থ। ওর থেকে ক্লাস ছিনিয়ে নেওয়া খুব একটা সহজ ব্যাপার নয়।

তবে আগামীতে খারাপ সময় আসতেই পারে ক্যারিয়াররে। এপ্রসঙ্গে বিরাটকে নিয়ে মিস্টার ৩৬০ জানান, সবকিছুর ঊর্ধ্বে বিরাট একজন মানুষ। তাই অন্যান্য ক্রিকেটারদের মত কেরিয়ারে খারাপ সময় তারও আসতে পারে। তখন কোহলিকে পুনরায় প্রাথমিক বিষয়গুলির দিকে নজর দিতে হবে এবং নতুন করে সব শুরু করতে হবে। তবে এবির মতে ব্যক্তিত্ব ও মানসিক দৃঢ়তার কারণে কোহলি এই মুহূর্তে বিশ্বের পয়লা নম্বর ব্যাটসম্যান।

কোহলির ব্যাটিংশৈলীর সঙ্গে নিজের ব্যাটিংয়ের সাদৃশ্যও খুঁজে পেয়েছেন ডিভিলিয়ার্স। তর মতে, আমাদের দুজনের ব্যাটিংয়েই একটা লড়াকু মনোভাব আছে। দুজনেই হারকে ঘৃণা করি। আমরা একসঙ্গে ব্যাটিং করে প্রতিপক্ষের থেকে ম্যাচ ছিনিয়ে নেওয়ায় বিশ্বাসী।

পাশাপাশি আসন্ন বিশ্বকাপে ফেভারিট হিসেবে ভারত ও ইংল্যান্ডকেই এগিয়ে রেখেছেন এই তারকা ব্যাটসম্যান। দৌড়ে থাকলেও ফাফ ডু প্লেসির দক্ষিণ আফ্রিকাকে ফেভারিট বলতে একেবারেই নারাজ এবি। ভারত, ইংল্যান্ডের পাশাপাশি অস্ট্রেলিয়া ও বছর দুয়েক আগে বিলেতের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাকিস্তানকে আসন্ন বিশ্বকাপে ফেভারিটের দলে স্থান দিয়েছেন ডিভিলিয়ার্স।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত