• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শিকারিদের তাড়া খেয়ে ভারতের মায়া হরিণ বাংলাদেশে

প্রকাশ:  ২১ এপ্রিল ২০১৯, ১২:৩৪
সিলেট প্রতিনিধি

মেঘালয় পাহাড়ে ভারতের শিকারিদের তাড়া খেয়ে আসা ভারতীয় একটি মায়া হরিণ সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে আটকের পর এখন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র হেফাজতে রাখা হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) রাত সাড়ে ১১টায় ২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি)র সুনামগঞ্জ হেডকোয়ার্টারে মায়া হরিণটিকে জেলা প্রাণী সম্পদ দপ্তরের একজন ভেটেরেনারি সার্জনের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

বিজিবি ও স্থানীয় সুত্রে জানা গেছে, সুনামগঞ্জের তাহিরপুরের বারেকটিলা লাগোয়া সীমান্তনদী জাদুকাঁটার তীর ধরে ভারতের মেঘালয় পাহাড় থেকে শনিবার দুপুরে একটি মায়া হরিণ বালুচরে ঘোড়াফেরা কালে নদীতে থাকা একদল শ্রমিক এবং এলাকার লোকজন তাড়া করে মায়া হরিণটিকে আটক করে।

আটককৃত হরিণটিকে জবাই করে ভুরিভোজ করা হতে পারে এমন সংবাদ পেয়ে তাহিরপুরের লাউড়েরগড় বিওপির বিজিবির টহল দল ফের হরিণটিকে লোকজনের নিকট থেকে উদ্ধার করে বিজিবির সুনামগঞ্জ ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে নিয়ে যায়।

শনিবার রাতে বিজিবির ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল মাকসুদুল আলম জানান, ধারণা করা হচ্ছে ভারতীয় শিকারিদের তাড়া খেয়ে সীমান্তের এপারে চলে আসে হরিণটি। হরিণটি কিছুটা অসুস্থ ও শিকারিদের তাড়া খেয়ে অনেকটা ভীত হয়ে পড়েছে তাই রাতে ব্যাটালিয়নে ভেটেরেনারি সার্জন নিয়ে এসে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, বনবিভাগের লোকজন জানিয়েছে এটি মায়া হরিণ, সুস্থ হওয়ার পর বিজিবির দায়িত্বশীল কতৃপক্ষের সাথে পরামর্শ করে হরিণটি চিড়িয়াখানা কিংবা সাফারি পার্কে বনবিভাগের লোকজনের মাধ্যমে হস্তান্তর করা হবে।

/পিবিডি/পি.এস

সিলেট,মায়া হরিণ,বাংলাদেশ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close