• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়লো আইসোলেশন সেন্টার

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০২২, ০১:২১
নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে গেছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) পরিচালিত করোনা আইসোলেশন অ্যান্ড ট্রিটমেন্ট সেন্টার (সারি আইটিসি)।

রোববার (২ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার কিছু পর বালুখালীর রোহিঙ্গা ক্যাম্প ২০-এক্সটেনশনের এইচ-বি/ ৬ ব্লকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সম্পর্কিত খবর

    ফায়ার সার্ভিসের চারটি ইউনিট, এপিবিএন পুলিশের সদস্য ও সেখানে বসবাসরত রোহিঙ্গাদের সম্মিলিত প্রচেষ্টায় প্রায় এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনায় হতাহতের ঘটনা না ঘটলেও ১২০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত এই স্বাস্থ্যসেবা কেন্দ্রটির ৭০টি শয্যা পুড়ে গেছে।

    প্রত্যক্ষদর্শী ও হাসপাতালে কর্মরতদের সূত্রে জানা গেছে, আগুন লাগার সময় হাসপাতালটিতে ১০ জন রোগী ও তিনজন রোগীর স্বজনসহ ১৪ জন কর্মকর্তা-কর্মচারী অবস্থান করেছিলেন। তাঁরা আগুন লাগার সঙ্গে সঙ্গে নিরাপদে অবস্থান নেন।

    ১৪ এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক বলেন, ‘অগ্নিকাণ্ডে কেউ হতাহত হননি, তবে হাসপাতালটির বড় একটি অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে যেখানে রক্ষিত চিকিৎসা সামগ্রীগুলো পুড়ে গেছে।’

    তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ায় এবং ক্যাম্পের অভ্যন্তরীণ সংরক্ষিত এলাকা হওয়ার ফলে আশপাশে রোহিঙ্গাদের বসতঘর কম থাকায় আগুন ছড়িয়ে পড়তে পারেনি বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

    আগুন নিয়ন্ত্রণে কাজ করা ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

    ২০২০ সালের ১৭ আগস্ট রোহিঙ্গাদের করোনা চিকিৎসায় হাসপাতালটি প্রতিষ্ঠিত হয়। এখন পর্যন্ত দুই হাজারেরও বেশি রোহিঙ্গা ও স্থানীয় বাসিন্দা হাসপাতালটি থেকে সেবা নিয়েছে।

    পিপি/জেআর

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close