• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাস্তার গাছ কেটে আত্মসাতের চেষ্টা

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২২, ১৮:২৩ | আপডেট : ০৮ জানুয়ারি ২০২২, ১৮:৫১
মনিরামপুর প্রতিনিধি

যশোরের মনিরামপুরে রাস্তার গাছ কেটে আত্মসাতের চেষ্টা করেছে ঝাঁপা বাজার পরিচালনা কমিটি। শুক্রবার রাতের আঁধারে তারা গাছ কেটে অন্যত্র সরিয়ে রাখে।

শনিবার (৮ জানুয়ারি) সকালে বিষয়টি জানাজানি হলে স্থানীয় ভূমি অফিস গাছটি তাদের হেফাজতে নেয়।

ভূমি অফিস সূত্রে জানা যায়, কর্তৃপক্ষকে না জানিয়ে বাজার কমিটি গোপনে এক কাঠ ব্যবসায়ীর কাছে চড়া দামে গাছটি বিক্রি করেন। পরে ওই ব্যবসায়ী লোক দিয়ে রাতে গাছটি কেটে নিয়ে যায়।

স্থানীয়রা জানান, ঝাঁপা বাজার চার রাস্তার মোড় থেকে বাঁকড়া সংযোগ সেতু পর্যন্ত ৮৫ মিটার রাস্তার ঢালায়ের কাজ চলছে। বাজারের ভিতরে রাস্তার পরে বড় একটি নিম গাছ ছিল। রাতের আঁধারে নিম গাছ কেটে মনিরামপুর সীমানা ছেড়ে পাশের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া অংশে সরিয়ে রাখা হয়েছিল। সকালে সেখান থেকে নিরাপদ স্থানে গাছ সরিয়ে নেওয়ার চেষ্টা ছিল ওই চক্রের। কিন্তু সকাল হতেই বিষয়টি জানাজানি হলে সে উদ্দেশ্য ভেস্তে যায়। খবর পেয়ে শনিবার দুপুর ১২ টার দিকে ঝাঁপা ইউনিয়ন ভূমি অফিসের লোকজন গাছটি জব্দ করে।

স্থানীয়রা জানিয়েছেন, গাছটি ৪০ হাজার টাকায় বাজার কমিটি বিক্রি করেছেন। কোন ব্যাপারি গাছ কিনেছেন তার খোঁজ পাওয়া যায়নি।

ঝাঁপা বাজার কমিটির সাধারণ সম্পাদক সামছুজ্জামান খোকা বলেন, নিম গাছটি বাজারের লোকজনের লাগানো। গাছটি রাস্তার চারফুট ভিতরে পড়েছে। রাস্তার মাঝখানে গাছ থাকায় ঢালাই কাজের সমস্যা হচ্ছে। সরকারি নিয়ম মেনে গাছ কাটতে গেলে ১৮ থেকে ২০ দিন সময় লাগত। তাই আমরা সে পথে না গিয়ে নিজেরা গাছটা কেটে ছিলাম। গাছটি বিক্রি করে বাজারের উন্নয়ন কাজে লাগাতে চেয়েছিলাম।

আরো বলেন, রাতে না, শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত সময় নিয়ে গাছটা কাটা হয়েছে। শনিবার সকালে ঘটনা অন্যদিকে মোড় নেয়। তখন ভূমি অফিসের লোক এসে গাছটি নিয়ে গেছে।

মনিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হরেকৃষ্ণ অধিকারী বলেন, গাছ আমরা আমাদের হেফাজতে নিয়েছি। পরবর্তীতে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


পূর্বপশ্চিমবিডি/এএন

মনিরামপুর,আত্মসাতের চেষ্টা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close